শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

২০ আগস্ট থেকে ভার‌তের স‌ঙ্গে বাংলাদেশের ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক / ১৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

আগামী ২০ আগস্ট শুক্রবার থে‌কে সী‌মিত প‌রিস‌রে ভার‌তের স‌ঙ্গে ফ্লাইট চালু হ‌চ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মো‌মেন। ‘এয়ার বাবল’ চুক্তির অধীনে দু‌দে‌শের ম‌ধ্যে এ ফ্লাইট চালু হ‌বে।

মঙ্গলবার বিকা‌লে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতের পক্ষ থেকে ৩১টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়। এসময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান। অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, ভারতে চিকিৎসার জন্য আমাদের দেশ থেকে রোগীদের যেতে হয়। বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী ২০ আগস্ট থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে এয়ার বাবল চু‌ক্তির মাধ্য‌মে ফ্লাইট চালু হ‌চ্ছে।
ড. মোমেন বলেন, বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার জন্য প্রচুর চাহিদা রয়েছে। আমরা ভারত সরকারকে অনুরোধ করার পর তারা ফ্লাইট চালু করছে।

এর আগে সোমবার এক সার্কুলারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগের অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া সার্কুলারে বিশ্বের ২৭টি দেশের যাত্রীদের জন্য বাংলাদেশ ভ্রমণে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেছে সংস্থাটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ