শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

টাঙ্গাইলে একদিনে সর্বোচ্চ ১৯৩ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক / ২৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
করোনা ভাইরাস (প্রতীকী ছবি )

টাঙ্গাইল জেলায় মঙ্গলবার সর্বোচ্চ একশ ৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় ৪৩৭টি নমুনা পরীক্ষা করে এ আক্রান্ত রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ৪৪ দশমিক ১৬ শতাংশ। এই সময়ে মারা গেছেন একজন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৭৯ জন, ঘাটাইলে ২৬ জন, কালিহাতীতে ১৮ জন, গোপালপুরে ১৬ জন, দেলদুয়ার ও ভূঞাপুরে ১৪ জন করে, মধুপুরে আট জন, ধনবাড়ী ও মির্জাপুরে ছয় জন করে, সখীপুর ও নাগরপুর তিনজন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

এ নিয়ে জেলায় মোট করোনা রোগী সাত হাজার ৩৮৭ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ১০৮ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত বছর ৮ এপ্রিল প্রথম জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর মঙ্গলবার এতো বেশি সংখ্যক রোগী শনাক্ত হল।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজীব জানান, রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ছয়টি শয্যার সব গুলোতেই করোনা রোগী রয়েছে। তাই আইসিইউ সেবার প্রয়োজন এমন রোগীদের ঢাকায় পাঠানো হচ্ছে। মঙ্গলবার করোনা সন্দেহে ৫১ জন এবং করোনা আক্রান্ত ২২ জন হাসপাতালে ভর্তি রয়েছে।

সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান জানান, স্বাস্থ্যবিধি না মানার ফলে গত দুই সপ্তাহ যাবত টাঙ্গাইলে করোনা আক্রান্তদের সংখ্যা বাড়ছে। করোনাভাইরাস প্রতিরোধে টাঙ্গাইল, কালিহাতী ও এলেঙ্গা পৌর এলাকায় সপ্তাহব্যাপী কঠোর বিধি নিষেধ পালন করা হয়। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ