শিরোনাম
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া আরাফার দিনের বিশেষ মর্যাদা ও আমল ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

কচুয়ায় অজগর সাপের সন্ধান, ২ ঘণ্টা পর উদ্ধার

মোঃ নাঈম পাটোয়ারী, কচুয়া (চাঁদপুর) / ৩৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ জুন, ২০২১

চাঁদপুরের কচুয়ার অভয়পাড়া গ্রামে ইসমাইল প্রধানীয়া বাড়ির পুকুরের পাড়ে গাছের ঢালায় হঠাৎ একটি অজগর সাপের সন্ধান মিলেছে।

বুধবার (২ জুন) দুপুর ১টার দিকে ওই গ্রামের মানিক নামের এক যুবক অজগর সাপটি দেখতে পেয়ে ধরতে গেলে সাপটি পার্শ্ববর্তী পুকুরে নেমে যায়। এ সময় স্থানীয় আশে পাশের লোকজন ওই পুকুরে মাছ ধরার জাল ফেলে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে অবশেষে প্রায় ৮ কেজি ওজনের অনুমান ৭ফুট লম্বা অজগর সাপটিকে জীবিত উদ্ধারের পর বস্তাবন্দি করে।

স্থানীয় ইউপি সদস্য ইউনুছ মুন্সী জানান, সাপটিকে আটকের পর অভয়পাড়া বাজারে নিয়ে আসে স্থানীয় জনতা। তবে সাপটি কোথায় থেকে কীভাবে এলো তা রহস্যজনক। অজগর সাপটি আটকের পর দেখতে বর্তমানে উৎসুক জনতা ভিড় জমাচ্ছে বলে তিনি জানান।

ঢাবি শিক্ষার্থী শরীফুল ইসলাম আরশ বলেন, অজগর সাপ অজোপাড়া গাঁয়ে উদ্ধারের বিষয়টি খুবই অদ্ভুত ব্যাপার। যেহেতু এটি রাষ্ট্রীয় সম্পদ তা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। কিন্তু উপজেলা প্রাণী সম্পদ ও বন বিভাগ সাপটি উদ্ধারে কিংবা নিয়ে যাওয়ার বিষয়ে এখানো কোনো সহযোগিতা করেননি।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ বলেন, বিষয়টি শুনে আমি তাৎক্ষনিক বন অফিসারকে ফোন করে তার কার্যালয়ের কর্মকর্তা মোস্তফাকে ঘটনাস্থলে পাঠিয়েছি। মোস্তফা মিয়া ঘটনাস্থলে পৌছে সাপটি জনতার হাত থেকে উদ্ধার করে কচুয়ায় নিয়ে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ