শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

হাইমচরে শ্বাসনালীতে ভাত আটকে শিশুর করুন মৃত্যু

শ্যামল সরকার, চাঁদপুর / ২৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১

চাঁদপুরের হাইমচরে কান্নারত অবস্থায় জোর করে মায়ের হাতে ভাত খাওয়ানোর সময়ে শ্বাসনালীতে ভাত আটকে ৯ বছরের শিশুর করুন মৃত্যু হয়েছে। মৃত শিশু উপজেলার মদনা গ্রামের গৌতমের ছেলে রায় (৯)। হাইমচরে মা’এর সাথে মামার বাড়ি বেড়াতে এসে ছিল শিশুটি।
জানা যায়, ১১ মে মোঙ্গলবার দুপুরে শিশুটির মা জোর করে ভাত খাওয়ানোর চেষ্টা করে। ওই সময় শিশুটি ভাত না খাওয়ার জন্য চিৎকার করতে থাকে। চিৎকার করা অবস্থায় শিশুটির মুখের বিতরে জোর করে ভাত ডুকিয়ে দেয় তার মা। ঐ সময় গলার ভেতরে ভাত আটকে গিয়ে শিশুটির শ্বাস নিঃস্বাস বন্ধ হয়ে যায়। তাৎক্ষণিক শিশুটিকে হাইমচর স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসকগন শিশুটিকে মৃত ঘোষণা করেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, কান্না অবস্থায় জোর করে ভাত খাওয়ানোর সময়ে ভাত শ্বাসনালীতে আটকে শিশুটির মৃত্যু হয়েছে। শিশুদেরকে দ্রত বড় করে তোলার জন্য শিশুদেরকে জোর করে ভাত খাওয়ানো উচিত না। আজ কান্না অবস্থায় জোর করে শিশুকে ভাত খাওয়ানোর কারণে শিশুটির মৃত্যু হয়েছে। শিশুদের লালন পালনে মা’দের আরো সচেতন হতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ