শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

চাঁদপুরের ডিসি মেধাবী সুমাইয়ার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণের অভিভাবক

এস. কাউসার, চাঁদপুর / ২৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো একটি ধারাবাহিক পক্রিয়া শুরু হয়েছে। বর্তমান ডিসির আগের ডিসিও প্রবাসী ও দেশের লোকজনের সহযোগিতা নিয়ে বেশ কয়েকজন মেধাবীর শুরু থেকে শেষ পর্যন্ত শিক্ষার ব্যয়ভার গ্রহণ করেছিলেন। এদের মধ্যে অনেকেই এখন শিক্ষা জীবন সমাপ্তের দিকে। তবে ওইসব শিক্ষার্থীদের সাথে শর্তছিলো তারাও প্রতিষ্ঠিত হয়ে যেন মেধাবীর দায়িত্ব গ্রহণ করেন।

সেই আলোকে রোববার (২৫ এপ্রিল)  জেলা প্রশাসক কার্যালয়ে চাঁদপুর সদর উপজেরার উত্তর মৈশাদি গ্রামের মেধাবী ছাত্রী সুমাইয়া আক্তার রুপা সম্প্রতি ২০২০-২১ এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করে। কিন্তু মেডিক্যালে ভর্তির জন্য প্রয়োজনীয় অর্থ না থাকায় তার ডাক্তার হওয়ার স্বপ্ন অনিশ্চিত হয়ে পরে।

আবেদনপত্রের মাধ্যমে সাহায্য প্রাথনা করায় বিষয়টি জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ এঁর নজরে আসলে তিনি সাহায্যের হাত বাড়িয়ে দেন। এখন সুমাইয়া আক্তার রুপা মেডিক্যালে ভর্তি হওয়া ও পড়াশোনা করার সুযোগ পাচ্ছে পূরণ হচ্ছে তার স্বপ্ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ