শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

চাঁদপুরে মানবিকতায় ছেড়ে দেয়া হচ্ছে জব্দকৃত বিভিন্ন যানবাহন

সজীব দেবনাথ, চাঁদপুর / ২০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

চাঁদপুর ট্রাফিক পুলিশ গত দুইদিনে লকডাউন অমান্য করে যাত্রীবহন করায় প্রায় আড়াই শতাধিক অটোবাইক ও সিএনজি স্কুটার আটক করেছে। আটককৃত অটোবাইকগুলাে ছেড়ে দেয়ার দাবীতে অবস্থান কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী চালকরা।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মাটিতে বসে কিছু সময় এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

চালকরা জানান, বিনা শর্তে তাদের অটোবাইকগুলাে ছেড়ে দেয়া হোক। কারণ তাদের রােজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে খুবই কষ্টে আছে। আবার অনেকের নিয়মিত কিস্তির টাকা পরিশােধ করতে হয়।

এদিকে অবস্থান কর্মসূচি পালন করার সময় চালকদেরকে ডেকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ট্রাফিক পুলিশের সাথে আলাপ করে সমাধানের কথা বললে তারা সেখান থেকে বিদায় নেন।

এদিকে বৃহস্পতিবার বিকেলেই জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নির্দেশে বেশকিছু অটোরিকশা ও সিএনজি স্কুটার বিনা জরিমানায় ছেড়ে দেন চাঁদপুর ট্রাফিক বিভাগ। এর মধ্যে ২৩টি অটোরিকশা, ১৪টি সিএনজি, ১টি মোটরসাইকেল সহ মোট ৩৮টি গাড়ী ছেড়ে দেয়া হয়। বর্তমানে ২৩৭টি গাড়ি জব্দ রয়েছে। এগুলোও পর্যায়ক্রমে ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছেন চাঁদপুর ট্রাফিক বিভাগ।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মােহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, সরকারি নির্দেশনা বাস্তবায়নের কারণে ট্রাফিক পুলিশ অটোবাইকগুলাে আটক করে। যারা অবস্থান কর্মসূচি পালন করতে এসেছে জেলা প্রশাসক মহােদয়ের সাথে আলাপ করে অটোবাইকগুলাে পর্যায়ক্রমে ছেড়ে দেয়ার জন্য বলা হয়েছে। ট্রাফিক বিভাগ গাড়ীগুলাে ছাড়ার ব্যবস্থা করবেন।

চাঁদপুর জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মাে. জহিরুল ইসলাম ও সদর ট্রাফিকে কর্মরত টিআই ফখরুদ্দিন আজম মোল্লা জানান, মূলত লকডাউন না মেনে যাত্রী বহন করার কারনে শহরের বিভিন্নস্থানে চেকপােস্ট বসিয়ে এসব গাড়ি জব্দ করা হয়েছে। করোনাকালে সাধারণ মানুষ এবং চালকদের সচেতন এবং সর্তক করতেই আমাদের এই অভিযান। তবে মানবিক দিক বিবেচনা করে জেলা প্রশাসক ও পুলিশ সুপার স্যারের নির্দেশে আজকে ৩দিন আগে আটক হওয়া অটোবাইক, সিএনজি ছেড়ে দেয়া হয়েছে। বাকিগুলো এভাবেই পর্যায়ক্রমে ছেড়ে দেয়া হবে।

এ ক্ষেত্রে চালকদের কোনো প্রকার জরিমানা করা হয়নি। তবে তাদের শর্ত দেয়া হয়েছে যাতে করোনার এই মহামারীতে সরকারি নির্দেশনা মেনে চলে।

অপরদিকে লকডাউনের শুরু থেকে কর্মহীন হয়ে পড়া অটোবাইক ও অটোরিকশা চালকদের মধ্যে প্রায় দুই শতাধিক চালককে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ কেজি করে চাল প্রদান করা হয়েছে। বিভিন্ন পেশার লােকদের মাঝে জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ