শিরোনাম
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া আরাফার দিনের বিশেষ মর্যাদা ও আমল ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

মালয়েশিয়া থেকে নিজ দেশে ফিরছেন ৭২ হাজারেরও বেশি অভিবাসী

আন্তর্জাতিক ডেস্ক / ১৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

সাধারণ ক্ষমার আওতায় ৭২ হাজারেরও বেশি অবৈধ অভিবাসী মালয়েশিয়া থেকে নিজ নিজ দেশে ফিরছেন। এমনটি জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন।

সরকারের সাধারণ ক্ষমা কর্মসূচিতে ১, ৪৫,০০০ এরও বেশি অনিবন্ধিত অভিবাসী অংশ নিয়েছেন। এর মধ্যে ৭২,৩২৪ জন তাদের নিজ নিজ দেশে ফিরে যেতে সিদ্ধান্ত নিয়েছেন এবং ৭২,৫০৬ জন  বৈধ হওয়ার জন্য নিবন্ধন করেছেন বলে সোমবার এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জয়নুদিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ।

“সরকার অনাবন্ধিত অভিবাসী যারা তাদের নিজ দেশে ফিরে যেতে বা মালয়েশিয়ায় বৈধতা নিয়ে কাজ চালিয়ে যেতে চায় তাদের কাছ থেকে ৩৫.১ মিলিয়ন রিঙ্গিত সংগ্রহ করেছে সংশ্লিষ্ট বিভাগ।
“এটা নয় যে আমরা অভিবাসীদের তাড়া করতে চাই বা আমরা তাদের মালয়েশিয়ায় থাকতে দিই না, তবে আমরা চাই যে তারা এখানে বৈধ কাগজপত্র নিয়ে কাজ করবে, বলে বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জয়নুদিন।
এ ছাড়া চলমান কোভিড -১৯ টিকাদান কর্মসূচি সফল করতে অনিবন্ধিত অভিবাসীসহ সকল বিদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন এবং তিনি আত্মবিশ্বাসী যে কর্মীরা পুনরুদ্ধার কর্মসূচিতে অংশ নিয়ে তাদের কাছ থেকে প্রাপ্ত উৎসাহজনক প্রতিক্রিয়া তুলে ধরে অভিবাসীরা এই ভ্যাকসিনের জন্য নিবন্ধন করবেন।

হামজাহ যোগ করেন, মালয়েশিয়ার ৭০% এরও বেশি জনগোষ্ঠীর বৈধ কাগজপত্র রয়েছে এমন বিদেশী যারা ভ্যাকসিন গ্রহণকারী হিসাবে নিবন্ধিত হয়েছে তা নিশ্চিত করার জন্য অভিবাসন বিভাগের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ