শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

চাঁদপুরে সর্বাত্মক লকডাউন কার্যকরে পুলিশ-প্রশাসনের কঠোর অবস্থান

সজীব দেবনাথ, চাঁদপুর / ২৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশের মতো চাঁদপুরেও লকডাউন সফল করতে সর্বাত্মক কার্যকর শুরু হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকেই বিধিনিষেধ কার্যকরে কঠোর ভূমিকা পালন করছে চাঁদপুরের প্রশাসন ও পুলিশ।

সকাল থেকে শহরের শপথ চত্বর মোড়ে, পালবাজার মোড়, মিশন রোড়, ছায়াবানি মোড়, কুমিল্লা রোড়, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় পুলিশের পক্ষ থেকে কঠোর তৎপরাতা দেখা গেছে। পুলিশের পক্ষ থেকে শহরে চলাচলকারীদের তথ্য যাচাই করা হচ্ছে আবেং জেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

এদিকে ১সপ্তাহের লকডাউন বাস্তবায়নে মাছ-তরকারির বাজার খোলা মাঠে সম্প্রসারণ হয়েছে কি না তা সরেজমিনে পরিদর্শন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম (বার)।

বুধবার সকালে তারা স্বশরীরে শহরের পালের বাজারে গিয়ে এই বাজারের ব্যবসায়ীদের উদাসিনতা দেখে হতাশা ব্যক্ত করেন। এসময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার বাজারের সকল মাছ- তরকারি ও মাংসের দোকারগুলো পূর্ব নির্ধারিত পাল বাজারে স্থনান্তর করতে ৩০ মিনিটের আল্টিমেটাম দেন।

তারা জানান, যারা খোলা মাঠে দোকান নিবে না, তাদের দোকান বন্ধ থাকবে। কেউ যদি এ সিদ্ধান্ত না মানে তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশের শান্তি শৃঙ্খলার কথা চিন্তা করতে হবে। সবাইকে সাবধান এবং নিয়মের মধ্যে থাকতে হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার জেলা প্রশাসনের একটি গুরুত্বপূর্ণ সভায় সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়,
শহরের পাল বাজারের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তি পৌর ঈদগাহ মাঠে, বিপনীভাগের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তী সরকারি কলেজ মাঠে, ওয়ারল্যাছ বাজারের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তী রাস্তার দুই পাশে, আর বাবুরহাট বাজারের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তী বাবুরহাট কলেজ মাঠে। প্রতিটি দোকান ৩ফুট দূরত্বে বসবে। এই নিয়ম সকলকেই মানতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ