সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

চাঁদপুরে হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির অভিযানে ১৪ জেলে আটক

বিশেষ প্রতিনিধি / ২৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১২ এপ্রিল, ২০২১

চাঁদপুর সদরের হরিনা নৌ পুলিশ ফাঁড়ির সাহসী ইনচার্জ নাসিমের নেতৃত্বে বিগত দিনের ন্যায় ১১ই এপ্রিল সারা রাত এক বিশেষ অভিযান পরিচালনা করে ২৪২০ কেজি জাটকা, ২ লক্ষ মিটার কারেন্ট জাল এসহ ১৪ জেলেকে আটক করা হয়েছে।

সফলতার ধারাবাহিকতায় হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই নাসিম হোসেনের বিচক্ষণ নেতৃত্বে রাতের অন্ধকারে অত্যন্ত সাহসীকতার সহিত মেঘনা নদীতে মাছ নিধন কালে ২ লক্ষ মিটার কারেন্ট জাল ২টি নৌকা জব্দ সহ ৯ জেলেকে আটক করা হয় ।

এছাড়াও জাটকা পাচারকালে ২৪২০ কেজি জাটকা মাছসহ ৫ পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশের সংগীয় ফোর্স সহ এ সাহসী কর্মকর্তা।

সোমবার (১২ ই এপ্রিল) ভোরে নৌ ফাঁড়ির এ বিচক্ষণ ইনচার্জ এসআই নাসিম হোসেন নদীতে ও সড়কে অভিযান চালিয়ে পূর্ণরায় এ সফলতার দ্বার উন্মোচন করেন। এর ফলেই বিপুল পরিমাণ জাটকা, জাল জব্দ করে।
এ সময় চাঁদপুর নৌ পুলিশ সুপার কামরুজ্জামান ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিমখানা এবং অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।

নৌ পুলিশ সুপার কামরুজ্জামান জানান, জাটকা নিধন বন্ধে নৌ পুলিশ অত্যন্ত গুরুত্বের সহিত ব্যাপক অভিযান চালিয়ে যাচ্ছে। আপনারা দেখছেন একের পর এক সফলতার ধারাবাহিকতায় কাল সারারাত সহ আজ ভোর পর্যন্ত পুলিশ এ অভিযানের হাল ছাড়েননি। যার ফলে জাল, নৌকা, জেলে ও জাটকা মাছ জব্দ করতে সক্ষম হয়েছে।
এরই ধারাবাহিকতায় হরিনা নৌ-পুলিশ এক সাথে দুটি অভিযান পরিচালনা করে এ সফলতা অর্জন করেছেন। সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে যাঁরা নদীতে মাছ ধরবে তাদের বিরুদ্ধে নৌ পুলিশের কঠোর অবস্থান অব্যাহত থাকবে। কোন অবস্থাতেই কাউকে ছাড় দেওয়া হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ