সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

রোববার দাওরায়ে হাদিস পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক / ২৬৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা রোববারও (৪ এপ্রিল) হবে। তবে সোমবার লকডাউন হলে পরীক্ষা চলবে কি না, তা জানা যাবে রোববার বিকেলে।

শনিবার (৩ এপ্রিল) সন্ধ্যায় কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর মনিটরিং সেলের আহ্বায়কের নির্দেশক্রমে এ তথ্য জানিয়েছেন অফিস সম্পাদক মু. অছিউর রহমান।

তিনি জানান, ৪ এপ্রিল রোববার দাওরায়ে হাদিসের তিরমিযি-১ বিষয়ের পরীক্ষা হবে। লকডাউনের মধ্যে অবশিষ্ট পরীক্ষাগুলো নেওয়ার পদ্ধতি আগামীকাল (রোববার) জানানো হবে।

সরকার সোমবার থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করায় দাওরায়ে হাদিস পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নিতে শনিবার বিকেলে জরুরি বৈঠক ডাকে আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

দাওরায়ে হাদিস পরীক্ষা শনিবার (৩ এপ্রিল) শুরু হয়েছে। প্রথম পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল।

তিনি জানান, সারা দেশে ২২২টি পরীক্ষাকেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা শুরু হয়েছে। সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ