শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

মতলবের পদ্মপাল গ্রামে বসত ঘর আগুনে পুড়ে ভস্মীভূত

মো: রবিউল আলম, মতলব (দ;) (চাঁদপুর) / ৩০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাওঁ ইউনিয়নের পদ্মপাল গ্রামের রসূল মিয়াজী বাড়ির মৃত মোঃগোলাম রহমানের ছেলে মোঃআবুল বাশার মিয়াজী (৭০) এর বসত ঘরে ৩০ মার্চ (মঙ্গলবার) সকাল (আট) ঘটিকায় অনাকাক্ষিত আগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ অগ্নিকান্ডের সূত্রপাত সমন্ধে ভোক্তভোগী পরিবারের কাছে জানতে চাইলে তারা বলেন, বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে মনে করেন। এতে করে বসত গড়ে থাকা আসবাপত্র নগদ অর্থ স্বর্ণ-অলণ্কার সহ পুরো গড় ও একটি দুই চালা গড় পুড়ে ধব্বংস হয়ে যায়।এগুলো সহ আশে পাশের আরো দুটি গড় সহ মোট চারটি গড় ক্ষতিগ্রস্ত হয়। বসত গড় মালিক মোঃআবুল বাশার মিয়াজীর ডান হাত ও শরীলের বিভিন্ন অংশ জ্বলসে যায়। তার একটি পালিত গাভী জ্বলসে যায়। যার ফলে প্রায় ৯ লক্ষ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি জানান ভোক্তভোগী পরিবার।

আগুন নিয়ন্ত্রনে আনতে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মকর্তা মোঃআসাদুজ্জামান ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিয়ে খটনার স্হলে হাজির হয়ে অগ্নি নিবারক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে ও এলাকাবাসীর সহযোগিতায় অগ্নি প্রজ্বল্লন বন্ধ করতে সক্ষম হন। এলাকাবাসী জানান,আগুন লাগার খবর আশে পাশের বাড়িসহ পুরো এলাকায় ছড়িয়ে পড়লে কয়েকশত মানুষ ও ফায়ার সার্ভিসের লোকজনসহ প্রায় দেড় ঘন্টা যাবত আপ্রাণ চেষ্টা চালিয়ে এই প্রজ্বল্লিত অগ্নিলীলা বন্ধ করতে সক্ষম হয় ।

এই অগ্নিকান্ডের ঘটনাস্হল পরিদর্শন করেন, মতলব দক্ষিণ থানার অফিসার ইন-চার্জ মোঃ মহিউদ্দিন মিয়া। ইনস্পেক্টর (তদন্ত) কর্মকর্তা মোঃমফিজুল ইসলাম খাঁনসহ এক দল পুলিশ সদস্য। ১নং ওয়ার্ডের ইউ পি সদস্য মোঃ জসিম উদ্দিন প্রধান। সেভ দ্যা হিউম্যানিটি বাংলাদেশ মতলব দক্ষিণ এর কো-অর্ডিনেটর মোঃ বাবুল প্রধান।

মোঃ আবুল বাশার মিয়াজী বলেন, পেশায় আমি একজন কৃষক। দুই কন্না সন্তানের জনক। সংসারের একমাত্র অর্থ উপার্জন কারী।এই দূর্ঘটনায় আমি শারীরিক ও অর্থনৈতিক ভাবে পুরোই নিঃস্ব হয়ে গেছি। আমি মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃনুরুল আমিন রুহুল এম পি মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ