মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

শাহরাস্তিতে অসহায় পরিবারের সম্পত্তি দখলের পাঁয়তারার অভিযোগ

রফিকুল ইসলাম পাটোয়ারী, শাহরাস্তি (চাঁদপুর) / ২৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১

শাহরাস্তি পৌরসভার নিজমেহার গ্রামের  অসহায় পরিবারের সম্পত্তি দখলের পাঁয়তারা অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার নিজমেহার দক্ষিণ পূর্ব পাড়া মিয়াজী বাড়ির মৃত আলী মিয়ার পুত্র মোঃ ইউনুস গাজীর বসতবাড়ির দখলের পাঁয়তারা  অভিযোগ উঠেছে।
ক্ষতিগ্রস্ত পরিবার   মৃত আলী মিয়ার পুত্র ইউনুস গাজী জানান , মৃত আব্দুল বারেকের পুত্র আব্দুল মালেক গং আমার বসতবাড়ির সহ ১০ শতক জায়গা জোরপূর্বক দখলের পাঁয়তারা করছে ।
তিনি আরো জানান, আমাকে তারা প্রাণনাশের হুমকি দিচ্ছে ।আমি তাদের ভয় পরিবারের সদস্যদের নিয়ে প্রায় সময় এলাকার বাইরে অবস্থান করি। আমি নিরীহ একজন রাজমিস্ত্রির জুগালির কাজ করি। বিভিন্ন সময় মালেক  গং  আমার পরিবারের উপর অতর্কিত ভাবে হামলা চালায়। আমি স্ত্রী দুই মেয়ে এক ছেলে সহ সাধারন ভাবে জীবন যাপন করছি। প্রতিপক্ষ আমাকে বিভিন্নভাবে আমার সম্পত্তি থেকে উচ্ছেদ করার জন্য আমার বিরুদ্ধে ভিত্তিহীন মামলা দিয়ে আমাকে হয়রানি করছে। আমার বসতবাড়ির  লাগানো গাছ কেটে আমার বিরুদ্ধে তারা আদালতে অভিযোগ দায়ের করে। তাদের অত্যাচারে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসনের কাছে ন্যায় বিচার প্রার্থনা করছি।
আমি ১১ বছর পূর্বে আমার পিতার পৈত্রিক সম্পত্তি নাল জমিতে বসতবাড়ি নির্মাণ করে বসবাস করি । আমার এই বসতবাড়িটি বিএস ১৩৫১ দাগে ১০ শতাংশ জমির উপর আমি বসবাস করছি। আমি ও আমার পরিবার মালেক গংদের অত্যাচারে নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার এই সম্পত্তি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।
এ বিষয়ে ইউনুস গাজীর স্ত্রী রেখা বেগম জানান , আমি স্বামী সন্তান নিয়ে দীর্ঘদিন এই বাড়িতে বসবাস করছি। প্রতিপক্ষের লোকজন বিভিন্ন সময় আমাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়।১৮ সালে আমাকে ও আমার স্বামী ইউনুস গাজীকে  কুপিয়ে জখম করে। ওইসময় তারা আমার বসত ঘর  ভাঙচুর করে নগদ টাকা নিয়ে যায় । হামলা ও মারধরের ঘটনায় তাদের বিরুদ্ধে আদালতে মামলা চলমান রয়েছে । তাদের অত্যাচারে নির্যাতনে আমরা অতিষ্ঠ । আমি জেলা প্রশাসক পুলিশ সুপার মহোদয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শাহরাস্তি থানা পুলিশের দৃষ্টি আকর্ষণ করছি। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।
এ বিষয়ে আব্দুল মালেক জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ গুলো করেছে তা মিথ্যা। আমি পৈতৃক সূত্রে এই সম্পত্তির মালিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ