শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

জাতির পিতার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ শস্যচিত্রে বঙ্গবন্ধু: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক / ১৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১

আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় বাস্তবায়ন পরিষদের প্রধান পৃষ্ঠপোষক এবং আহ্বায়ক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সবার নেতা। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার বহিঃপ্রকাশ শস্যচিত্রে বঙ্গবন্ধু। জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়েই শস্যের মাধ্যমে তার মুখচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে।

তিনি শনিবার বিকালে বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাজেদুর রহমান সাহিনের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুর রাজ্জাকের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ।

অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কোবাদ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত প্রমুখ বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন- জেলা মহিলা লীগের যুগ্ম সম্পাদক ও শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান হেফাজত আরা মিরা, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা এবং আওয়ামী লীগ নেতা শাহ জামাল সিরাজী প্রমুখ।

বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে ১০০ বিঘা জমিতে দুই ধরনের ধানের চারার মাধ্যমে বঙ্গবন্ধুর অবয়ব ফুটে তোলা হয়েছে। ২০১৯ সালে চীনে তৈরি শস্যচিত্রের আয়তন ছিল আট লাখ ৫৫ হাজার ৭৮৬ বর্গফুট। আর বগুড়ার শেরপুরের বালেন্দা গ্রামে শস্যচিত্রে বঙ্গবন্ধুর আয়তন ১২ লাখ ৯২ হাজার বর্গফুট। রেকর্ড ভঙ্গ করায় এটা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেতে যাচ্ছে। ইতোমধ্যে গ্রিনেস ওয়ার্ল্ড রেকর্ডের দু’জন প্রতিনিধি পরিদর্শন করেছেন। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনের আগেই এ ব্যাপারে ঘোষণা আসবে বলে প্রতিনিধিরা জানিয়েছেন।

  • তথ্যসূত্রঃ যুগান্তর 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ