শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

মার্কিনিরা ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগ করেও ব্যর্থ হয়েছে: ইরান

আন্তর্জাতিক ডেস্ক / ১২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১০ মার্চ, ২০২১
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, তেহরানের বিরুদ্ধে মার্কিনিরা বারবার হুমকি ও ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগ করেও ব্যর্থ হয়েছেন।

তিনি মঙ্গলবার তেহরানে ইরানের সাংস্কৃতিক বিপ্লববিষয়ক সর্বোচ্চ পরিষদের বৈঠকে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন। খবর তাসনিম নিউজের।

রুহানি বলেন, হুমকি ও সর্বোচ্চ চাপ প্রয়োগ ব্যর্থ হয়েছে বলে আজ খোদ নিষেধাজ্ঞা আরোপকারীরাই বলতে বাধ্য হচ্ছেন।

ইরানের প্রেসিডেন্ট বলেন, জনগণের কঠোর প্রতিরোধ এবং সর্বোচ্চ নেতার দূরদর্শী দিকনির্দেশনায় আমরা কঠিন দিনগুলো অতিক্রম করে এসেছি।

হাসান রুহানি বলেন, নিষেধাজ্ঞা আরোপকারীরা এখন এ কথা অকপটে স্বীকার করছে যে, চলমান অচলাবস্থা দূর করার একমাত্র উপায় পরমাণু সমঝোতায় ফিরে আসা।

প্রেসিডেন্ট রুহানি বলেন, গত বছর করোনাভাইরাসের মারাত্মক প্রকোপের সময়ও ইরান কঠোর নিষেধাজ্ঞা ও করোনাভাইরাসকে সাফল্যের সঙ্গে একত্রে মোকাবিলা করেছে।

ইরানকে নতিস্বীকারে বাধ্য করার চেষ্টা করলেও তেহরান কখনও নতজানু হয়নি বরং উল্টো উন্নয়নের পথচলা অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেন ইরানের প্রেসিডেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ