শিরোনাম
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া আরাফার দিনের বিশেষ মর্যাদা ও আমল ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

মার্কিনিরা ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগ করেও ব্যর্থ হয়েছে: ইরান

আন্তর্জাতিক ডেস্ক / ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১০ মার্চ, ২০২১
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, তেহরানের বিরুদ্ধে মার্কিনিরা বারবার হুমকি ও ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগ করেও ব্যর্থ হয়েছেন।

তিনি মঙ্গলবার তেহরানে ইরানের সাংস্কৃতিক বিপ্লববিষয়ক সর্বোচ্চ পরিষদের বৈঠকে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন। খবর তাসনিম নিউজের।

রুহানি বলেন, হুমকি ও সর্বোচ্চ চাপ প্রয়োগ ব্যর্থ হয়েছে বলে আজ খোদ নিষেধাজ্ঞা আরোপকারীরাই বলতে বাধ্য হচ্ছেন।

ইরানের প্রেসিডেন্ট বলেন, জনগণের কঠোর প্রতিরোধ এবং সর্বোচ্চ নেতার দূরদর্শী দিকনির্দেশনায় আমরা কঠিন দিনগুলো অতিক্রম করে এসেছি।

হাসান রুহানি বলেন, নিষেধাজ্ঞা আরোপকারীরা এখন এ কথা অকপটে স্বীকার করছে যে, চলমান অচলাবস্থা দূর করার একমাত্র উপায় পরমাণু সমঝোতায় ফিরে আসা।

প্রেসিডেন্ট রুহানি বলেন, গত বছর করোনাভাইরাসের মারাত্মক প্রকোপের সময়ও ইরান কঠোর নিষেধাজ্ঞা ও করোনাভাইরাসকে সাফল্যের সঙ্গে একত্রে মোকাবিলা করেছে।

ইরানকে নতিস্বীকারে বাধ্য করার চেষ্টা করলেও তেহরান কখনও নতজানু হয়নি বরং উল্টো উন্নয়নের পথচলা অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেন ইরানের প্রেসিডেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ