শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দেবে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক / ২০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১

ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল সরকার। রোববার (২৮ ফেব্রুয়ারি) এই পরিকল্পনার অনুমোদন দিয়েছে দেশটির সরকার। খবর রয়টার্সের।

মূলত সেসব ফিলিস্তিনের শ্রমিকরাই কেবল টিকা পাবেন যাদের ইসরায়েলি ওয়ার্ক পারমিট রয়েছে। অর্থাৎ ইসরায়েলের ভেতরে কিংবা পশ্চিম তীরে ইসরায়েলের বসতি স্থাপনের কাজের সঙ্গে যেসব ফিলিস্তিনি শ্রমিক জড়িত তাদের দেওয়া হবে এই টিকা।

ফিলিস্তিনের শ্রমিকের সংখ্যাটা প্রায় ১৩ হাজারের মতো। তাদের মধ্যে এই মাসেই ৫ হাজার জন্য মডার্নার তৈরি করোনার টিকা পাবেন। বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

অবশ্য ফিলিস্তিনও ইতোমধ্যে করোনার টিকা পেয়েছে। কিন্তু সেটা ইসরায়েলের তুলনায় খুবই নগন্য। সেটা দিয়ে সবাইকে টিকা দেওয়া সম্ভব নয়। অন্যদিকে পৃথিবীর মধ্যে অল্প সময়ে দেশের এক তৃতীয়াংশ জনগনকে টিকা দেওয়া দেশের তালিকায় রয়েছে ইসরায়েল।

অবশ্য ইসরায়েলের ভেতরে বিভিন্ন কল-কারখানা ও প্রতিষ্ঠানে হাজার হাজার ফিলিস্তিনের শ্রমিকরা কাজ করেন। উক্ত প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দিয়েছে নিজ উদ্যোগে। এবার ইসরায়েল রাষ্ট্রীয়ভাবে ফিলিস্তিনের শ্রমিকদের টিকাদানের উদ্যোগ নিয়েছে এবং সেটা দুই-একদিনের মধ্যেই শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ