শিরোনাম
The Safest Online Gaming Sites: A Comprehensive Guide চাঁদপুর জমিন পত্রিকার ২৫ বছরে পদার্পণে মিলাদ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জ্ঞাতার্থে অবগতি পত্র প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু বাইডেনের অস্ত্র সরবরাহ বন্ধের হুমকি খুবই হতাশাজনক: ইসরাইল প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী ৪৬তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী উপজেলা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে: সিইসি অ্যাস্ট্রাজেনেকা টিকার বিষয়ে অনুসন্ধান চলছে: স্বাস্থ্যমন্ত্রী বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশী নিহত গাজীপুরের তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু সারাদেশে পরিবেশ রক্ষায় গাছ কাটা নিয়ন্ত্রণে হাইকোর্টের রুল কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে মসজিদের টয়লেটের পাশেই নির্মিত হচ্ছে কালভার্ট : ক্ষুব্ধ মুসুল্লীরা

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) / ২৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১

ফরিদগঞ্জে চলাচলের রাস্তার জন্য কালভার্ট তৈরি করা হলেও তা যথাস্থানে করা হয়নি বলে অভিযোগ উঠেছে। নতুন কালভার্টের উপর দিয়ে রাস্তার তৈরি করতে হলে মসজিদের টয়লেটটি ভেঙ্গে ফেলতে হবে ।

কিন্তু নতুন করে নতুন স্থানে টয়লেট নির্মাণ করার জন্য মসজিদের অতিরিক্ত আর কোন জায়গা নেই। এতে বিপাকে পড়ছে মসজিদে আগত মুসুল্লীরা । ফলে বাধ্য হয়ে মসজিদের টয়লেটটি রক্ষা করার নিমিত্তে রোববার ( ২৮ ফেব্রুয়ারী’২১ খ্রিঃ) ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন মসজিদ কমিটি।

উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কড়ৈতলী গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় দক্ষিণ কড়ৈতলী উত্তর মুন্সী বাড়ি বায়তুল আমান জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জুয়েল জানান, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দক্ষিণ কড়ৈতলী গ্রামের উত্তর মুন্সী বাড়ি বায়তুল আমান জামে মসজিদের পাশ দিয়ে রাস্তা রয়েছে। মসজিদের পাশেই একটি পুরাতন কালভার্ট রয়েছে।

সম্প্রতি ইউনিয়ন পরিষদ থেকে ওই কালভার্টের পাশেই নতুন একটি কালভার্ট করা হয়েছে। ওই কালভার্টটি বরাবর রাস্তা করলে মসজিদের টয়লেটটি ভেঙ্গে ফেলতে হবে। কিন্তু নতুন করে টয়লেট নির্মাণ করার কোন জায়গা নেই মসজিদের। বিপাকে পড়বে মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লীরা। বিষয়টি অনুধাবন করে গত রোববার (২৮ ফেব্রুয়ারী) উপজেলা নিবার্হী কর্মকর্তা বরারব আবেদন করেছি।

এব্যাপারে ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহিন হোসেন জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় কালভার্ট করা হয়েছে। নির্মাণ কাজের সময় মসজিদ কমিটি কিছু বলেনি। ওই সময়ে বললে বিকল্প ব্যবস্থা করা সম্ভব হতো। ইতিমধ্যেই কালভার্টটি নির্মাণ সম্পন্ন হয়েছে। তারপরও আমি বিষয়টি সরেজমিন গিয়ে দেখবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ