শিরোনাম
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া আরাফার দিনের বিশেষ মর্যাদা ও আমল ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

চাঁদপুরে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

এস. কাউসার ,চাঁদপুর / ২৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

চাঁদপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন কল্পে প্রস্তুতি সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় । এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ।

সভায় চলমান করোনা পরিস্থিতিতে সকল প্রকার স্বাস্থ্যবিথি মেনে ও সংক্ষিপ্ত পরিসরে ১ টি জেলা কমিটি, ৮টি উপ-কমিটি গঠন, ২৬টি সিদ্ধান্ত ও পৃথক পৃথক ৯ টি কর্মসূচি গ্রহণ করা হয়।

উপ-কমিটি গুলোর মধ্যে রয়েছে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা, জাতীয় পতাকা পর্যবেক্ষণ, শহিদ মিনার ও সড়ক সজ্জিতকরণ,ধারাভাষ্য,সার্বিক ব্যবস্থাপনা ও সাংস্কৃতিক উপ-কমিটি ।

সরকারি কর্মসূচির সাথে মিল রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি পালন করা হবে। তাই এ অনুষ্ঠান সুন্দর ভাবে সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়েছে ।

সিদ্ধান্ত সমুহের মধ্যে রয়েছে: মাতৃভাষা দিবস উপলক্ষে আগমি ২০ থেকে ২১ ফেব্রুয়ারি শিল্পকলা সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের ব্যবস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে । ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চাঁদপুর কেন্দ্রিয় শহিদ মিনারে পুষ্পস্তবক। ২০ ও ২১ ফেব্রুয়ারি পৌরসভার উদ্যোগে শহরের নতুন বাজার সড়ক, অঙ্গিকার পার্দদেশ, কেন্দ্রিয় শহিদ মিনার চত্তর, শপথ চত্তর,ইলিশ চত্তর, চিত্র লেখা মোড়,নতুন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন সড়কে বাংলা বর্ণ্যামালা ও ফেস্টুন দ্বারা সজ্জিত করা হবে। চাঁদপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও জেলা-উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সরকারি নির্দেশনা মতে কর্মসূচি গ্রহণ করেছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ