শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

চাঁদপুরে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

এস. কাউসার ,চাঁদপুর / ২৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

চাঁদপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন কল্পে প্রস্তুতি সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় । এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ।

সভায় চলমান করোনা পরিস্থিতিতে সকল প্রকার স্বাস্থ্যবিথি মেনে ও সংক্ষিপ্ত পরিসরে ১ টি জেলা কমিটি, ৮টি উপ-কমিটি গঠন, ২৬টি সিদ্ধান্ত ও পৃথক পৃথক ৯ টি কর্মসূচি গ্রহণ করা হয়।

উপ-কমিটি গুলোর মধ্যে রয়েছে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা, জাতীয় পতাকা পর্যবেক্ষণ, শহিদ মিনার ও সড়ক সজ্জিতকরণ,ধারাভাষ্য,সার্বিক ব্যবস্থাপনা ও সাংস্কৃতিক উপ-কমিটি ।

সরকারি কর্মসূচির সাথে মিল রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি পালন করা হবে। তাই এ অনুষ্ঠান সুন্দর ভাবে সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়েছে ।

সিদ্ধান্ত সমুহের মধ্যে রয়েছে: মাতৃভাষা দিবস উপলক্ষে আগমি ২০ থেকে ২১ ফেব্রুয়ারি শিল্পকলা সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের ব্যবস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে । ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চাঁদপুর কেন্দ্রিয় শহিদ মিনারে পুষ্পস্তবক। ২০ ও ২১ ফেব্রুয়ারি পৌরসভার উদ্যোগে শহরের নতুন বাজার সড়ক, অঙ্গিকার পার্দদেশ, কেন্দ্রিয় শহিদ মিনার চত্তর, শপথ চত্তর,ইলিশ চত্তর, চিত্র লেখা মোড়,নতুন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন সড়কে বাংলা বর্ণ্যামালা ও ফেস্টুন দ্বারা সজ্জিত করা হবে। চাঁদপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও জেলা-উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সরকারি নির্দেশনা মতে কর্মসূচি গ্রহণ করেছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ