শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১০ অপরাহ্ন

মতলবে ড্রেজিং মেশিন জব্দ, অর্থদণ্ড : ৫০ হাজার

মো: রবিউল আলম, মতলব (দ;) (চাঁদপুর) / ১৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

মিনি কাটিং ড্রেজিং মেশিন দিয়ে কৃষি জমির মাটি কাটার অপরাধে রহিম গাজী নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার ( ১৫ ফেব্রুয়ারি) মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক এই অর্থদণ্ড প্রদান করেন।

জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের ধলাইতলী গ্রামে অভিযুক্ত রহিম গাজী কৃষি জমিতে ড্রেজিং মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছিলেন। কৃষি জমি থেকে মাটি উত্তোলনের কারণে আশপাশের জমির মাটি কোন বিবরণ উপলভ্য নেই।ভেঙে পড়ছে। এতে ওই ড্রেজিং মেশিন এর চারপাশে কৃষি জমির মালিকরা উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সোমবার দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফাকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে অভিযোগের সত্যতা পান উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রহিম গাজীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং ড্রেজিং মেশিন জব্দ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, বর্ষা মৌসুমে উপজেলার বিভিন্ন স্থানে অনেক ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অপরাধ করলে শাস্তি পেতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ