শিরোনাম
The Surge of Bitcoin Online Casinos: A Guide to Depositing with Cryptocurrency সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জ্ঞাতার্থে অবগতি পত্র প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু বাইডেনের অস্ত্র সরবরাহ বন্ধের হুমকি খুবই হতাশাজনক: ইসরাইল প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী ৪৬তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী উপজেলা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে: সিইসি অ্যাস্ট্রাজেনেকা টিকার বিষয়ে অনুসন্ধান চলছে: স্বাস্থ্যমন্ত্রী বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশী নিহত গাজীপুরের তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু সারাদেশে পরিবেশ রক্ষায় গাছ কাটা নিয়ন্ত্রণে হাইকোর্টের রুল কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

বিএনপির আন্দোলনের কথা শুনতে শুনতে সবাই বিরক্ত : কাদের

দর্পণ রিপোর্ট / ১৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বিএনপির আন্দোলনের ঘোষণা শুনতে শুনতে জনগণও এখন মুখ ফিরিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

খালেদা জিয়াকে মুক্ত করতে দলকে সুসংগঠিত করে বিএনপি নেতারা আন্দোলনের ঘোষণা দেওয়ার পরদিন মঙ্গলবার ঢাকায় নিজের বাড়িতে এক নিয়মিত প্রেস ব্রিফিংয়ে একথা বলেন কাদের।

বিএনপির আন্দোলনের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, বিএনপির আন্দোলনের লক্ষ্য নির্ধারণ করতেই ১২ বছর চলে গেল, আন্দোলন হবে কোন বছর? কর্মসূচি ঘোষণা দিয়ে বিএনপি নেতারা এখন বলছে, সংগঠনকে গুছিয়ে তারপর আন্দোলনে নামবে। জনগণ এখন বুঝে গেছে, বিএনপির আন্দোলনের সক্ষমতা কতটুকু। তাদের এমন অজুহাতেই একযুগ পেরুল, কর্মীরাও হতাশ।

বিএনপির তৎপরতা এখন গণমাধ্যম এবং ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমেই ‘সীমাবদ্ধ’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, দলীয় নেত্রীর মুক্তির চেয়ে সরকার পতন নিয়ে বিএনপির ‘বেশি আগ্রহ’।

বিএনপির পাল্টা কোনো কর্মসূচি নিয়ে আওয়ামী লীগ নামছে না বলে জানান ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। তিনি বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আওয়ামী লীগ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সভা-সমাবেশ, গণসংযোগ ঘোষণা করেছে। এটা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়।

বিএনপিকে পরামর্শ দিয়ে কাদের বলেন, অপরাজনীতি এবং ষড়যন্ত্র ও অপপ্রচারে বিনিয়োগ না করে জনঘনিষ্ঠ ইস্যুতে মানুষের পাশে দাঁড়ান, বিরোধীদল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ