মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

চাঁদপুরের উই উদ্যোক্তাদের স্বপ্নপূরণে পৌর মেয়রের আশ্বাস

এস. কাউসার ,চাঁদপুর / ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

চাঁদপুরের উই উদ্যোক্তাদের স্বপ্নপূরণের আশ্বাস দিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো.জিল্লুর রহমান জুয়েল।

সোমবার (৮ ফেব্রুযারি) দুপুরে চাঁদপুর পৌর কার্যালয়ে চাঁদপুর জেলার নারী (উই) উদ্যোক্তাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় চাঁদপুরের নারী উদ্যোক্তাদের মধ্যে অন্যতম নেতৃত্বদানকারী নাদিয়া রওশন বলেন, আমরা পৌর মেয়রের কাছে চাঁদপুরে উই গ্রুপের কার্যক্রম তুলে ধরি। এ সময় আমরা নারী উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনায় সুধ বিহীন আর্থিক সুবিধা প্রদান ট্রেড লাইসেন্স সবিধাসহ নতুন নতুন নারী উদ্যোক্তা তৈরী করতে ওয়ার্কশপের ব্যবস্থা করার সহযোগিতা চাই।

এ সময় পৌর মেয়র বলেন,আমি শুধু পৌরসভার উন্নয়ন নিয়েই কাজ করছিনা। কাজ করছি যুব নারী পুরুষদের নিয়েও। আমাকে সম্প্রতি যুব ও ক্রীড়া মন্ত্রালনালয়ের সচিব মো.আখতার হোসেন আশ্বস্ত করে গেছেন চাঁদপুর শহরে যে সমস্ত যুব নারী ও পুরুষ আছেন তাদের কেউ যেন আর বেকার বা অবসর না থাকেন। কারণ সরকার নানা ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা রেখেছে। আমরা যুব ও ক্রীড়া মন্ত্রালনালয়ের মাধ্যমে সারাদেশের ন্যায় চাঁদপুরেও যুব নারী ও পুরুষ সমানভাবে এই প্রশিক্ষনের সুযোগ পাবেন।

এ জন্য চাঁদপুর পৌর এলাকার যুব নারী ও পুরুষদের উইয়ের মাধ্যমে নানা ধরনের প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। প্রয়োজনে নারী উদ্যোক্তাদের সুধ বিহীন আর্থিক সুবিধা দেয়া হবে।

এছাড়া মেলা,সেমিনারসহ ব্যবসা পরিচালনার জন্য নির্দিস্টভাবে একটি বসার সুযোগও করে দেব। এতে করে প্রতিটি নারী উদ্যোক্তা তাদের নিজস্ব পন্য নিয়ে বাজারজাত করতে পারেন।

এর আগে গত জানুয়ারি মাসে চাঁদপুরের জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজলিশও চাঁদপুরের নারী উদ্যোক্তাদের সাবলম্বী হতে সব ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ