শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

চাঁদপুরজমিন পত্রিকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ১৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১

দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৮ ফেব্রুয়ারী) বিকেলে শহরের ট্রাকরোডে অবস্থিত চাঁদপুরজমিন টাওয়ার-২ এ কম্বল বিতরণ করা হয় ।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুরের সুযোগ্য জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব সোহেল আহমেদ, চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ নাসিম উদ্দিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা মাসূদা নূর খান।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন বলেন, অতিতে আমি চাঁদপুরে ছিলাম, সেই সুবাদে এই এলাকা দিয়ে আমি অনেক চলাচল করেছি। তবে এই এলাকার ভেতরে আসি নি। আজকে এই প্রথম এসেছি দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকনের আমন্ত্রনে এই এলাকার ভেতরে প্রবেশ করলাম। এখানে এসে আমার অনেক খারাপ লাগলো, কেন এখানে আগে আসি নি। আসলে হয়ত এই এলাকায় আমাদের মাধ্যমে কিছুটা উন্নয়ন হতো। আমি বলতে চাই রোকন অন্ধকারের মধ্যে আলোর বার্তা নিয়ে এসেছে। এই এলাকায় উন্নয়ন থাকবে, সহায়তা থাকবে সব কিছু মিলিয়ে আপনারা ভাল থাকবেন। জেলা প্রশাসক ও মেয়র সমন্বয় করে এই এলাকার রাস্তাটুকু যত দ্রুত সম্ভব কাজটি করে দিবেন। প্রয়োজনে আমি আপনাদের পাশে থাকব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অনেক উন্নয়নের কাজ করেছেন এবং সফলও হচ্ছেন। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ইশতিহারে বলেছেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। বর্তমানে বাংলাদেশ নিন্ম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। ইনশাল্লাহ প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী আগামী ২০৪১ সালের পূর্বেই আমরা উন্নত দেশে পরিনত হবো। কিন্তু এই জন্য দরকার আমাদের সকলের দক্ষতা নিয়ে কাজ করা এবং কাজে অংশ গ্রহণ করা।

সচিব বলেন, এখানে আপনারা যারা উপস্থিত আছেন বিশেষ কাজের সাথে আপনারা সম্পৃক্ত হতে পারছেন না, আপনাদের পুঁজি নেই, সুযোগ সুবিধার অভাব রয়েছে। আমার মন্ত্রনালয় যুব ও ক্রীড়া নিয়ে কাজ করে। যুবকদের প্রশিক্ষনের মাধ্যমে আত্ম-কর্মসংস্থান সৃষ্টি বা চাকুরির ব্যবস্থা করাই হলো আমার মন্ত্রনালয়ের কাজ। এই জন্য সবার আগে প্রয়োজন প্রশিক্ষনের ব্যবস্থা করা।

আমি কথা দিয়ে যাচ্ছি জেলা প্রশাসক, মেয়র ও রোকনের মাধ্যমে সমন্বয় করে আপনাদের প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। আমি আশা করবো আপনারা এই প্রশিক্ষন গ্রহন করে প্রত্যেকে যেন ভাল ও সুখে থাকেন। চাঁদপুরের মানুষের জন্য আমার দায়িত্বভোধ থেকে কিছু করার থাকলে আমি তা অবশ্যই করবো। সকলের প্রচেষ্টায় আমরা এই দেশটাকে ভাল রাখার জন্য কাজ করবো।

দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরোও বক্তব্য রাখেন, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মিজানুর রহমান খান, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার উপদেষ্টা শওকত আলী, প্রথম আলো ও মাছরাঙ্গা টেলিভিশনের চাঁদপুর জেলা প্রতিনিধি আলম পলাশ, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, আব্দুল হাই ফাউন্ডেশন এর চেয়ারম্যান ডাঃ আব্দুল হাই, সাবেক ওসি রাশেদ চেীধুরী, ফেমাস ডেন্টাল কেয়ার এর পরিচালক ডাঃ মাসুদ হাসান, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মিজানুর রহমান, জেলা যুবলীগের সদস্য আব্দুল গনি গাজী। এ সময় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক, আরটিভি ও দৈনিক নয়াদিগন্তের চাঁদপুর জেলা প্রতিনিধি শরীফ চৌধুরী, চাঁদপুর সদর মডেল থানার ওসি তদন্ত হারুনুর রশিদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান পৌর শাখার সভাপতি কামরুল ইসলাম কাউছার, ঢাকাস্থ চাঁদপুর সদর উপজেলা সমিতির সাংগঠনিক সম্পাদক কাউছার আমেদ ভূঁইয়া মাজেদ, সমাজসেবক ও ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ, কোরআনের আলো বিশ্বের মহাসচিব নূরুজ্জামান, শাহতলীর বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা কর্মসংস্থানকারী অধ্যক্ষ মরহুম এটি আহম্মেদ হোসেন রুশদীর ছোট ছেলে সাংবাদিক আবুল হাশেম রুশদী, সানাউল্ল্রাহ মুন্সি সুনুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চাঁদপুরের ৭টি পৌরসভা ও ৮টি উপজেলায় প্রায় ৪৮ লক্ষ টাকার কম্বল বিতরণ করা হয়েছে। আমরা চাই চাঁদপুরের গরীব, অসহায় ও দুঃস্থ একজন মানুষও যেন শীতে কষ্ট না পায়। যখন যে আমাদের কাছে কম্বল চেয়েছে, সাধ্য অনুযায়ী আমরা সকলকে দেওয়ার চেষ্টা করেছি। আমি রোকন ভাইকে ধন্যবাদ জানাই। আপনি কাজের মাধ্যমে এগিয়ে যান, জেলা প্রশাসন আপনার পাশে থাকবে। দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার সামনের এই রাস্তাটি সংস্কার ও পরিচ্ছন্নতার বিষয়ে মেয়র দৃষ্টি দিবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে চাঁদপুর জেলা প্রশাসন সব সময় প্রস্তুত রয়েছে। আপনাদের যে কোন সমস্যা নিয়ে জেলা প্রশাসকের কাছে আসবেন। আপনাদের জন্য জেলা প্রশাসকের দরজা সব সময় খোলা থাকবে। বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বলেন, রোকন ও চাঁদপুরজমিন প্রতিষ্ঠান কে চাঁদপুরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই। সে সবসময় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে থাকে। তার অতীতেও অনেক ভাল কাজের জন্য যে কোন অনুষ্ঠান করেছে। আমি অনেক অনুষ্ঠানেই উপস্থিত ছিলাম। আজকেও এত সুন্দর একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি আনন্দিত। আমি তার মত যারা সামাজিক কাজ করেন এবং মানুশের পাশে দাঁড়ান সবাইকে ভাল কাজে এগিয়ে আসার আহ্বান জানাই।

তিনি বলেন, আমাদের চাঁদপুরে বিভিন্ন বিদ্যালয়ে খেলার মাঠ নাই। প্রতিটি বিদ্যালয়ের জন্য একটি করে খেলার মাঠ দেওয়ার জন্য সচিবের প্রতি অনুরোধ জানাই। আমরা সকলে মুখে বলি মাদক মুক্ত সমাজ গড়তে চাই। তবে মাদকমুক্ত সমাজ গড়ার কাজে সহযোগিতা করি না। তবে যুব সমাজকে মাদক থেকে ফেরানোর জন্য খেলার মাঠগুলো হারিয়ে ফেলছি। মাঠগুলোর রক্ষার দায়িত্ব নিতে হবে। তাই এ বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিবসহ অন্যান্যদের সহযোগিতা কামনা করছি।

আলোচনা সভা শেষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও তার স্বামী তৌফিক নেওয়াজের সুস্থতা কামনাসহ উপস্থিত সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ট্রাকঘাট জামে মসজিদের ইমাম মাও. মোঃ কামাল উদ্দিন। অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক গরীব, অসহায় ও দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এছাড়া পরে যারা এসেছেন প্রায় শতাধিক মানুষকে নগদ অর্থ প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ