শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

শিল্প ও সংস্কৃতির মাধ্যমে দেশ আধুনিকায়ন হয় : এডিসি আবদুল্লাহ আল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক / ২৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা শিল্পকলা একাডেমীতে ২দিন ব্যাপী উপজেলা সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর বাস্তবায়নে এবং জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় এই সাংস্কৃতিক উৎসবটি হয় দেশের ১০টি উপজেলায়।

শনিবার (৩০ জানুয়ারি) মতলব উত্তর উপজেলার গজরাতে নির্মিত আধুনিক উপজেলা শিল্পকলা একাডেমীতে বিকাল ৪টায় সাংস্কৃতিক উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাত ৮টা পর্যন্ত চলে।

অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভায় মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি স্নেহাশীষ দাশের সভাপতিত্বে এবং চাঁদপুর স্বরলিপি নাট্যগোষ্ঠির সভাপতি সাংবাদিক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

এসময় তিনি বলেন, শিল্প ও সংস্কৃতির মাধ্যমে দেশ আধুনিকায়ন হয়। শুধু তাই সংস্কৃতির মাধ্যমে দেশ দ্রুত এগিয়ে চলে। সংস্কৃতিকে ভালবাসে এমন মানুষ প্রয়োজন। সংস্কৃতি প্রেমী মানুষদেও মহান স্বাধীনতায় ব্যাপক ভূমিক ছিল। সংস্কৃতির প্রতিভায় একটি দেশ ও জাতি আলোকিত হয়। তাই সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে সংস্কৃতির উন্নয়নে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, চাঁদপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি শহীদ উল্যাহ প্রধান, মেঘনা-ধনাগোদা পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, চাঁদপুরের সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, গজরা ইউনিয়ন আ’লীগের সভাপতি ছানাউল্যাহ মোল্লা, গজরা ইউপির চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জি, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য সাংবাদিক শামসুজ্জামান ডলার।

স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা কালচারাল অফিসার আয়াজ মাহমুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ