শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

চাঁদপুরে ‘কমান্ডো’ সিনেমার শুটিং বন্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এস. কাউসার ,চাঁদপুর / ১৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

ইসলাম ও মুসলমানদের আবমাননাকর ‘কমান্ডো’ সিনেমার ডিরেক্টর ও প্রডিউসারকে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেফতার করে বিচারের আওতায় আনার এবং সিনেমাটি নিষিদ্ধ করা ও চাঁদপুরে এ সিনেমার কিছু অংশের শুটিং বন্ধের দাবিতে চাঁদপুর জেলা কওমি যুব সংগঠনের উদ্যোগে মানববন্ধন হয়েছে।

আগামি ১৬, ১৭, ১৮ জানুয়ারি চাঁদপুরে সিনেমাটির শুটিং হওয়ার কথা।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

চাঁদপুর জেলা কওমি যুব সংগঠনের সভাপতি মাওলানা মো. আবুল হাসানাতের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক মুফতি নূরে আলমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা কওমি সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুফতি সিরাজুল ইসলাম।

তিনি বলেন, কামান্ডো ছবির ট্রেলারে ইসলামকে খাট করা হয়েছে। একই সঙ্গে সুন্নতি পোশাককে অবমাননা করা হয়েছে। ইসলাম এবং ইসলামের চেতনার প্রতীক কালেমা খচিত পতাকাকে হেয় করা হয়েছে। কালেমার পতাকা সন্ত্রাসী প্রতীক হিসেবে দেখানো হয়েছে। ভারতীয় অভিনেতা দেব তার অভিনয়ের মাধ্যমে মুসলমানদের জঙ্গি হিসেবে সেখানে বোঝাতে চেয়েছেন। বাংলাদেশের ৯২ ভাগ মুসলমান এ ধরনের সিনেমা মেনে নিতে পারে না।

সাধারণ সম্পাদক মাওলানা লিয়াকত হোসেন, সহ-সভাপতি মাওলানা মুফতি শাহাদাৎ হোসেন কাশেমী, মাওলানা নুরুল আমিন জিহাদী, সহ-সভাপতি মাওলানা হাবিবুর রহমান, সহ-সম্পাদক মুফতি মাহবুবুর রহমান, মুফতি তারেক হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা ইদ্রিস, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি আশেক এলাহী সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে অংশ নেন। তারা এ ধরনের বিতর্কিত ছবির শুটিং চাঁদপুরের হতে দেবেন না বলেও জানান।

তারা বলেন, শাপলা মিডিয়ার সত্ত্বাধিকারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খান চাঁদপুরের সন্তান। তিনি হয়তো না বুঝে ছবিতে এ ধরনের বিষয় দেখিয়েছেন। তাই তার প্রতি আহ্বান, আপনি ইসলাম অবমাননাকারী ছবির শুটিং অবিলম্বে বন্ধ করুন। ইসলাম কোনোভাবেই জঙ্গিবাদকে প্রশ্রয় ও লালন করে না। কিন্তু অনেকেই সিনেমার মাধ্যমে জঙ্গিবাদকে ইসলামের সঙ্গে জড়িয়ে দিচ্ছেন, যা কোনোভাবেই ধর্মপ্রাণ মুসলাম মেনে নেবে না।

ধর্ম অবমাননার অভিযোগে সরিয়ে ফেলা হয়েছে ‘কমান্ডো’র টিজার বক্তব্যের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ তারেক খান ও ইসলামী সংগীত পরিবেশন করেন আবু সাঈদ।

মানববন্ধন শেষে সংগঠনের নেতৃবৃন্দ কমান্ড ছবির শুটিং বন্ধে চাঁদপুরের জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ