শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ভালো ফলাফলের চেয়ে ভালো মানুষ হওয়া বেশি জরুরি: মেয়র জুয়েল

চাঁদপুর প্রতিনিধি / ২২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

চাঁদপুরে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বই বিতরণ কার্যক্রমের শুরু হয়েছে। শুক্রবার (১ জানুয়ারি) সকাল ১০টার দিকে চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

এসময় তিনি বলেন, আমাদের সন্তানদের ভালো ফলাফলের চেয়ে ভালো মানুষ হয়ে গড়ে তোলা খুব বেশি জরুরি। তারা ভালো মানুষ হিসেবে গড়ে না উঠলে, ভালো ফলাফল কোন কাজে আসবে না। আমাদের সন্তানরা ভালো মানুষ হলে সে যে কাজই করুক না কেন তা আপনার জন্য আর্শিবাদ হয়ে আসবে। ভালো মানুষ না হলে, তার সকল কাজ হবে অভিশাপ। তাই আমাদের সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের সন্তানদের মাঝে যদি দেশপ্রেম না থাকে, যাদের জন্য আমরা এই দেশ পেয়েছি সে মানুষগুলো সম্পর্কে তারা যদি না জানে, তবে সেটি হবে চরম অকৃতজ্ঞতা।

পৌর মেয়র বলেন, বর্তমানে আমরা একটি অবরুদ্ধ সময় পার করছি। আমাদের সন্তানরা স্কুলের আনন্দ থেকে বঞ্চিত হয়ে তারা ঘরবন্দি রয়েছে। তাই এই সময়টাতে মায়েদের বেশি দায়িত্ব নিতে হবে। বাড়িতে সন্তানদের লেখাপড়ার পাশাপাশি তাদের আনন্দের শূন্যতা পূরণ করতে হবে। তাদের সাথে বন্ধুসুলভ আচরণ করে আনন্দে রাখতে হবে।

তিনি আরও বলেন,আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম বছরের প্রথম দিনে সারা দেশে একযোগে বিনামূল্যে বই বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন। বিশ্বের অনেক রাষ্ট্রই ভেবেছিল এটিই শেষ পর্যন্ত তিনি ধরে রাখতে পারবেন না। কারণ বাংলাদেশ একটি নিম্ন মধ্যম আয়ের দেশ। নানা প্রতিকূলতার মধ্য দিয়ে দেশটি এগিয়ে যাচ্ছে। বছরের প্রথম দিনে এত টাকার বই বিনামূল্যে শিক্ষার্থীর হাতে তুলে দেয়াটা অসম্ভব। সেই অসম্ভবকে সম্ভব করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক দীপক চন্দ্র দাসের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভুইয়া, জেলা পরিষদের সদস্য আয়শা রহমান লিলি, পৌরসভার কাউন্সিলর মো. ইউনুছ সোয়েব, মহিলা কাউন্সিলর এবং শিক্ষা ও সংস্কৃতি আহ্বায়িকা আয়শা রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ