শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

দুর্নীতিবাজদের পুলিশ হিসাবে দেখতে চাই না : আইজিপি

দর্পন ডেস্ক / ২২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

দুর্নীতিবাজদের পুলিশ হিসাবে দেখতে চাই না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

সোমবার বিকালে সারদা পুলিশ একাডেমিতে রাজশাহীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন জানিয়ে সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তুলতে চাই বলেও জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, আমরা কোয়ালিটি পুলিশ চাই, কোয়ালিটি সার্ভিস চাই। কোয়ালিটি পুলিশ তৈরির দায়িত্ব পুলিশের ট্রেনিং সেন্টারের। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রয়েছে বাংলাদেশ পুলিশ একাডেমীর। সৎ, যোগ্য এবং আদর্শ পুলিশ অফিসার ও ফোর্স তৈরির যোগ্যস্থান পুলিশ একাডেমী।

পুলিশে ‘পরিবর্তনের সূচনা হয়েছে’মন্তব্য করে তিনি বলেন, জনগণের সঙ্গে দুর্ব্যবহারকারী এবং দুর্নীতিবাজকে পুলিশ হিসাবে দেখতে চাই না। আমরা পুলিশের জঞ্জাল পরিষ্কার করতে চাই। আমরা ভালো পুলিশ চাই।

প্রশিক্ষকদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে পুলিশ প্রধান বলেন, প্রতিটি প্রশিক্ষণার্থীকে এমন যত্ন নিয়ে গড়ে তুলতে হবে যাতে তারা প্রত্যেকে এক একজন পেশাদার পুলিশ সদস্য হিসেবে দেশের সেবা ও জনগণের কল্যাণে অবদান রাখতে পারে।

তিনি বলেন, পুলিশের প্রশিক্ষণে পরিবর্তন আনা হয়েছে, প্রশিক্ষণ মডিউল নতুন করে সাজানো হয়েছে। পুলিশের প্রশিক্ষণ যাতে প্রায়োগিক হয়, সেভাবেই উদ্যোগ নেওয়া হচ্ছে। সারদা থেকেই প্রতিটি পুলিশ সদস্যের অন্তরে নীতিবোধ ও নৈতিকতার বীজ এমনভাবে বপন করতে হবে, যাতে তারা আজীবন তা ধরে রাখতে পারে।

আইজিপি বলেন, আমাদেরকে পরিবর্তন হতে হবে। এটা যুগের প্রয়োজন, সময়ের চাহিদা।

সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে এ সভায় অংশগ্রহণকারী বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা প্রশিক্ষণ সংক্রান্ত নানা বিষয়ে আইজিপির দিকনির্দেশনা চান।

আইজিপি বিষয়গুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট সবাইকে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

এর আগে পুলিশ মহাপরিদর্শক একাডেমির প্যারেড গ্রাউন্ডে আগামী ৩ জানুয়ারি অনুষ্ঠেয় ৩৭তম সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের প্রস্তুতি পরিদর্শন করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ