শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

এইচএসসির ফল প্রকাশে অনিশ্চয়তা

দর্পণ ডেস্ক / ১৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

ডিসেম্বর মাসে এইচএসসির ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ফল তৈরির নীতিমালা শিক্ষা মন্ত্রণালয় থেকে এখনো অনুমোদন হয়নি বলে প্রকাশের সময় পিছিয়ে যাচ্ছে।

আগামী বছরের জানুয়ারির মাঝামাঝি ফল প্রকাশ করা হতে পারে বলে বিভিন্ন শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আমরা ডিসেম্বরের মধ্যেই এইচএসসির ফল প্রকাশের আপ্রাণ চেষ্টা করছি। আরো দুই তিনদিন পর নির্দিষ্ট করে বলা যাবে।

তিনি বলেন, ফল প্রস্তুত করতে টেকনিক্যাল লোকেরা শিফট ওয়াইজ ২৪ ঘণ্টাই কাজ করছে। এবারের ফল প্রকাশ হবে কম্পিউটারভিত্তিক। তাই একটু জটিল। অনেক হিসেব নিকাশের ব্যাপার আছে।

তিনি আরো বলেন, রেজাল্ট এখনো প্রস্তুত হয়নি। কিভাবে ফল প্রস্তুত হবে সে ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় থেকে আসেনি কোন নীতিমালাও। চেষ্টার পরও যদি এই ফল প্রকাশ এক-দুদিন পিছিয়ে যায় তাহলে তো বড় কোনো সমস্যা হবে না।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিল করা হয়েছে। জেএসসি-জেডিসি ও এসএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে এই শিক্ষার্থীদের ফল প্রকাশের ঘোষণা দিয়েছে সরকার। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর আগে সাংবাদিকদের বলেছিলেন, ডিসেম্বরের মধ্যেই এইচএসসির ফল প্রকাশ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ