শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

ধর্মীয় আবরণে রাজনৈতিক ভাইরাসে আক্রান্ত দেশ : আমু

দর্পণ রিপোর্ট / ১৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
আমির হোসেন আমু (ফাইল ছবি)

মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থেকে দেশবিরোধী সব ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু ।

তিনি বলেন, আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে স্বাধীনতাবিরোধী অপশক্তি বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হেনে নতুন ষড়যন্ত্রে মেতেছে।  আমু বলেন, দেশ আজ ধর্মীয় আবরণে রাজনৈতিক ভাইরাসে আক্রান্ত। রাজনৈতিক আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে ধর্মীয় আবরণে রাজনৈতিক ভাইরাস ছড়ানোর অপচেষ্টা স্বাধীনতাবিরোধী অপশক্তির পুরনো অভ্যাস।

মহান বিজয় দিবস উপলক্ষে মঙ্গলবার কেন্দ্রীয় ১৪ দলের ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, সব প্রতিকূলতা উপেক্ষা করে বঙ্গবন্ধুর আদর্শিক পথে উন্নয়ন আর অগ্রযাত্রার পথে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ থাকব। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলব।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক ও মৌলবাদী রাজনীতির পৃষ্ঠপোষক বিএনপি। বিএনপি আমলে তারা তো রাজনৈতিক পৃষ্ঠপোষকতা পেয়েছে। এমনকি তারা ক্ষমতার অংশীদারও হয়েছিল। আমরা স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর বছরে প্রবেশ করছি। এই সময়ে অবশ্যই আমাদের মুক্তিযুদ্ধের চেনতায় ঐক্যবদ্ধ থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থেকেই তাদের মোকাবেলা করতে হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, চিহ্নিত রাজনৈতিক মোল্লাসহ দেশবিরোধী ষড়যন্ত্রে ভাড়াটে খেলোয়াড়দের কোনো ছাড় নয়, কঠিন জবাব দিতে হবে। কূটচালের মধ্য দিয়ে বাংলাদেশের সভ্যতা সংস্কৃতি, শিল্পকলার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। আমি স্পষ্টভাবে বলতে চাই, বাংলাদেশের মুসলমানরা এই কয়েকজন মোল্লার কাছে ধর্মকে ইজারা দেয়নি।

আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, ১৪ দল নেতা শরীফ নুরুল আম্বিয়া, ডা. শাহাদাত হোসেন, এস কে সিকদার, ওয়াজেদুল ইসলাম, ইসমাইল হোসেন, জাকির হোসেন প্রমুখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ