শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

বন্ধ হচ্ছে না সৌদির আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

আন্তর্জাতিক ডেস্ক / ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
প্রতীকী ছবি

করোনার কারণে বন্ধ হচ্ছে না সৌদির আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। প্রতি বছরের ন্যায় এবারও বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সৌদি বাদশাহ এবং হারামাইন শারিফাইনের খাদেম সালমান বিন আব্দুল আজিজ এর অনুমোদন দিয়েছেন।

এতে পবিত্র কোরআন মুখস্থ, তেলাওয়াত ও ব্যাখ্যার জন্য বিজয়ীদের পুরস্কার দেয়া হবে। প্রতিযোগিতা হবে রমজান মাসে। এর দায়িত্বে থাকবেন দেশটির ইসলাম বিষয়, দাওয়াহ ও গাইডেন্স মন্ত্রী।

আরব নিউজ জানিয়েছে, অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় বিজয়ীদের মোট ৩২ লাখ ৩৪ হাজার রিয়াল পুরস্কার দেয়া হবে।

সৌদির ইসলামিক বিষয়, দাওয়াহ ও গাইডেন্স মন্ত্রী শেখ ডা. আবদুল লতিফ আল-শেখ বলেন, সৌদি সরকার সর্বদা কোরআন মুখস্থ এবং কোরআন তেলাওয়াত, তাফসির এবং এর জ্ঞান প্রচারকে সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিয়েছে।গত ২০ বছর ধরে কোরআন প্রতিযোগিতা চলছে উল্লেখ করে তিনি বলেন, এর কারণে সৌদি নাগরিকদের অন্তরে কোরআনের প্রতি আরও ভালোবাসা বৃদ্ধি পাচ্ছে।

কোরআন হদর তথা তিলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থানের বিজয়ীকে,২ লাখ রিয়াল। দ্বিতীয় স্থানের বিজয়ীকে ১ লাখ ৮৫ হাজার রিয়াল এবং তৃতীয় স্থানের বিজয়ীকে ১ লাখ৭০ হাজার রিয়াল নগদ পুরষ্কার দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ