শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

কৃষকদের অক্লান্ত পরিশ্রমে আজ বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ: এমপি রুহুল

মো: কামরুজ্জামান হারুন, মতলব উত্তর / ২৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

কৃষকদের অক্লান্ত পরিশ্রমের কারণে আজ বাংলাদেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বলে মন্তব্য করেছেন, এড.নুরুল আমিন রুহুল, এমপি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে মতলব উত্তর উপজেলা কৃষি সম্প্রসারণ দফতরের উদ্যোগে ২০২০-২০২১ অর্থ বছরের রবি ২০২১ মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বিনামূল্যে সার এবং হাইব্রিড বোরো, সরিষা, ভুট্টা, বাদাম, মসুর, খেসারি, টমেটো, পেয়াজ, মরিচ, সূর্যমুখী বীজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণকালে তিনি এসব কথা বলেন।এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে সরকার ভর্তুকি দিয়ে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। কৃষক বাঁচলে দেশ বাঁচবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পানির সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। একজন কৃষক ১০ টাকায় ব্যাংকে অ্যাকাউন্ট খোলার সুযোগ পেয়েছেন। সরকারের এতকিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।

আরো বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অফিসার পাভেল খান পাপ্পু, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ