শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

টিকার জন্য যুক্তরাজ্যে যেতে ভারতীয়দের তোড়জোড়

আন্তর্জাতিক ডেস্ক / ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

বিশ্বে করোনাভাইরাসের প্রতিরোধে প্রথম কোন দেশ হিসেবে টিকার অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য। ফলে টিকা নিতে ভারত থেকে অনেকে যুক্তরাজ্যে যেতে চান। দেশটির ট্রাভেল এজেন্টরা এমনটাই জানিয়েছেন। -খবর এনডিটিভির।

করোনার টিকা নিতে যথাসম্ভব দ্রুত যুক্তরাজ্যে যেতে আগ্রহী, এমন ভারতীয়রা তাঁদের কাছ থেকে এ-সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নিতে শুরু করেছেন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক জানিয়েছেন, তাঁর দেশে কয়েক দিনের মধ্যেই করোনার টিকা দেওয়া শুরু হবে। তাঁর এই ঘোষণার পর সংশ্লিষ্ট ব্যক্তিরা আশা করছেন, যুক্তরাজ্যে আগামী সপ্তাহেই এই টিকা দেওয়া শুরু হবে।

ফাইজার-বায়োএনটেকের টিকা নিরাপদ ও কার্যকর হবে, এমন সম্ভাবনা তৈরির পরপরই যুক্তরাজ্য সবার আগে তা পেতে চার কোটি ডোজ টিকার ক্রয়াদেশ দিয়ে রাখে।

মুম্বাইভিত্তিক একটি ট্রাভেল এজেন্ট বলেছে, করোনার টিকা নিতে যুক্তরাজ্যে যাওয়া যাবে কি না, গেলে কীভাবে কখন যাওয়া যাবে, এসব বিষয়ে ভারতের কিছু মানুষ গতকালই তাদের কাছে জানতে চেয়েছেন।

আগ্রহী ব্যক্তিদের ওই ট্রাভেল এজেন্ট বলেছে, যুক্তরাজ্যে গিয়ে ভারতীয়রা টিকা নিতে পারবে কি পারবে না, সে বিষয়ে এখনই নিশ্চিত করে বলা মুশকিল। তবে যুক্তরাজ্যে সবার আগে টিকা পাবে সর্বোচ্চ ঝুঁকিতে থাকা বয়স্ক ব্যক্তি ও স্বাস্থ্যকর্মীরা।

ইজিমাইট্রিপ ডটকম নামের ট্রাভেল এজেন্টের সহপ্রতিষ্ঠাতা নিশান্ত পিট্টি বলেন, ভারতীয় পাসপোর্টধারী ব্যক্তিরা যুক্তরাজ্যে টিকা পাওয়ার যোগ্য হবেন কি হবেন না, সেটিসহ বিভিন্ন বিষয়ে দেশটির সরকারের কাছ থেকে স্পষ্ট দিকনির্দেশনার অপেক্ষায় আছে তার কোম্পানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ