শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

মতলব ডিগ্রি কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির উদ্যোগে স্মরণসভা

মো: রবিউল আলম, মতলব (দ;) / ২৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

চাঁদপুরের মতলব সরকারি ডিগ্রি কলেজের প্রাক্তন শিক্ষক মরহুম অধ্যক্ষ ইমদাদুল হক ও কলেজের ছাত্র-ছাত্রী সংসদের প্রথম ভিপি মরহুম এডভোকেট কামরুল ইসলাম চৌধুরী ফিরোজসহ প্রয়াত সকল শিক্ষক ছাত্র-ছাত্রীদের স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) সকাল ১১ টায় কলেজ মিলনায়তনে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির উদ্যোগে এ স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কবির আহমদ বলেন, অনুকরণীয় আদর্শের অধিকারী ছিলেন মরহুম ইমদাদুল হক স্যার, মরহুম শিক্ষক অধ্যক্ষ ইমদাদুল হক স্যার শুধু আমাদের শিক্ষকই ছিলেন না, তিনি ছিলেন আমাদের অভিভাবক। লেখাপড়ার জন্য তিনি আমাদের শাসন করেছেন, আবার আদরও কম করেন নি। তাঁর মতো শিক্ষকের বড় প্রয়োজন। তাঁর শূন্যতা পূরণ হওয়ার নয়। এছাড়া কলেজের প্রথম ভিপি কামরুল ইসলাম চৌধুরী ছিলেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি সারা জীবন সমাজসেবামূলক কাজ করে মানুষের মনে স্থান করে নিয়েছেন।

বি এইচ এম কবির আহমদের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক এস এম সেলিমের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক শিক্ষক অধ্যক্ষ রুহুল আমিন খান, বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম, বীর মুক্তিযোদ্ধা ও পৌরসভার সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম নূরু, মতলবগঞ্জ জেবি পাইলট উবির প্রাক্তন ছাত্র সমিতির মহাসচিব মিজানুর রহমান খান,রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) আফরোজা খানম মেরী। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি দেওয়ান রেজাউল করিম, সমিতির সহ- সভাপতি ফারুক বিন জামান, সমিতির সহ- সভাপতি আবুল কাসেম পাটোয়ারী, সমিতির উপদেষ্টা সারোয়ার হোসেন দুলাল,সহ- সভাপতি মোঃ তাফাজ্জল হোসেন,সমিতির সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বাদল, প্রভাষক জসীম উদ্দীন মৃধা, মরহুম ইমদাদ স্যারের ছেলে ইমরুল কায়েস বাবু, মরহুম ভিপি কামরুল চৌধুরীর ছেলে সাজিদুল ইসলাম চৌধুরী , মেয়র আওলাদ হোসেন লিটন, সাবেক ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম সাগর, সমিতির যুগ্ম- সাধারণ সম্পাদক সোয়েব আহমেদ সরকার,মতলব ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক জাকির হোসেন,রসায়ন বিভাগের অধ্যাপক মোশারফ হোসেন, আলহাজ্ব জাকির হোসেন মোল্লা, শাহতলী কলেজের অধ্যক্ষ হারুনুর রশিদ, ডাঃ এনামুল হক, অধ্যাপক আইনুন নাহার কাদরী, অধ্যাপক হাবীব খান, উপাধ্যক্ষ মোসলেম উদ্দীন, মজিবুর রহমান সরকার, লোকমান হোসেন বাবুল, মোঃ জসীম উদ্দীন মিয়াজী, হানিফ পাটোয়ারী,আব্দুল বাতেন মিয়াজী, হানিফ চৌধুরী,মতলব প্রেসক্লাবের সভাপতি রোকনুজ্জামান রোকন, শিক্ষক নেতা মোঃ মামুন প্রধান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন জেলার শ্রেষ্ঠ হাফেজ সাকিব আহমেদ ও শোক প্রস্তাব পাঠ করেন সমিতির সদস্য মোজাম্মেল হক খোকন। দোয়া মাহফিল পরিচালনা করেন কলেজের শিক্ষক মোঃ জাকির হোসেন। এ সময় মরহুমদ্বয়ের রুহের মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ