শিরোনাম
Playing Free Slots Without Downloading Online Slots Real Money: Every Little Thing You Required to Know দেশে ৩০ শতাংশ প্রসব ঘটে অদক্ষ দাইয়ের হাতে রাইসির মৃত্যু: বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতে নিখোঁজ এমপি আনারের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র মিশনে রাতে মাঠে নামছে বাংলাদেশ ইরানের পরবর্তী সর্বোচ্চ নেতা হওয়ার দৌড়ে ছিলেন রাইসি ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিশ্ব মেডিটেশন দিবস আজ কক্সবাজারে আরসার ৪ সদস্য গ্রেপ্তার ‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

শাকিব-অপুসহ সরকারি অনুদান পেলেন যারা

বিনোদন ডেস্ক / ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

চলচ্চিত্র নির্মাণে উৎসাহ বাড়াতে প্রতি বছর অনুদান প্রদান করে থাকে সরকার। সেই ধারাবাহিকতায় ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এতে প্রযোজক হিসেবে শাকিব খান, অপু বিশ্বাস, পরিচালক অমিতাভ রেজাসহ ১৯ প্রযোজক-পরিচালকের সিনেমা রয়েছে।

বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সিনেমার তালিকা প্রকাশ করা হয়েছে; ১৯ পূর্ণদৈর্ঘ্য সিনেমার জন্য ১২ কোটির বেশি অর্থ বিনিয়োগ করছে সরকার।

এতে মুক্তিযুদ্ধভিত্তিক দুটি ও সাধারণ শাখায় ১৭টি সিনেমা রয়েছে। মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা দুটি হলো-প্রযোজক ও পরিচালক মো. খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’, প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ারের ‘একাত্তর-করতলে ছিন্নমাথা’।

সাধারণ শাখায় অনুদানপ্রাপ্ত সিনেমাগুলো হলো-প্রযোজক ও পরিচালক রিফাত মোস্তফার ‘যুদ্ধজীবন’,প্রযোজক ও পরিচালক হাবিবুল ইসলাম হাবিবের ‘যাপিত জীবন’, প্রযোজক ও পরিচালক মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন, প্রযোজক ও পরিচালক শামীম আখতারের ‘অতঃপর রোকেয়া’, প্রযোজক মাহজাবিন রেজা চৌধুরী ও পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর ‘১৯৬৯’ প্রযোজক-পরিচালক সাবেক ছাত্রলীগ নেতা মারুফা আক্তার পপির ‘বঙ্গবন্ধুর রেণু’, প্রযোজক নাজমুল হক ভুঁইয়া, পরিচালক রেজা ঘটকের ‘ডোডো’র গল্প’, প্রযোজক সঞ্জিত কুমার সরকার, পরিচালক মাসুদ মহিউদ্দিন ও মাহমুদুল হাসান শিকদারের ‘বকুল কথা’, প্রযোজক ও পরিচালক কামাল মোহাম্মদ কিবরিয়ার ‘আর্জি’, প্রযোজক ও পরিচালক সৈয়দ আলী হায়দার রিজভীর ‘এইতো জীবন’, প্রযোজক ও পরিচালক সৈয়দ উদ্দিন আহমেদ ওরফে ছটকু আহমেদের ‘আহারে জীবন’, প্রযোজক সারা যাকের, পরিচালক রতন কুমার পালের ‘অন্তরখোলা’, প্রযোজক ও পরিচালক সরোয়ার তমিজউদ্দিনের ‘ভাষার জন্য মমতাজ’ প্রযোজক অপু বিশ্বাস, পরিচালক বন্ধন বিশ্বাসের ‘লাল শাড়ি’, প্রযোজক ও পরিচালক শরাফ আহমেদ জীবনের ‘বিচারালয়’, প্রযোজক শাকিব খান রানা, পরিচালক হিমেল আশরাফের ‘মায়া’,প্রযোজক মো. দৌলত হোসাইন, পরিচালক মাসউদ যাকারিয়া চৌধুরী ও আব্দুস সামাদ খোকনের ‘মুক্তির ছোট গল্প’।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ছয়টি

পূর্ণদৈর্ঘ্য ১৯টি চলচ্চিত্রের বাইরে ছয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদান দিয়েছে সরকার। এর মধ্যে রয়েছে ‘একটি ভোরের অপেক্ষায়’, ‘লোকনাট্য প্রসঙ্গ ও ধামের গান’, ‘জল তরঙ্গের গান’, ‘অ্যাথলেট সুলতানা কামাল’, ‘বাকিটা ইতিহাস’ ও ‘বাংলাদেশ’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ