শনিবার, ২৫ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

অক্সিজেনের অভাবে কাউকে মরতে দেবো না: হানিফ

নিজস্ব প্রতিবেদক / ১৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া-৩ আসনের জাতীয় সংসদ সদস্য মাহাবুর উল আলম হানিফ বলেছেন, কুষ্টিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাবে যাতে কোন রোগী মারা না যায় সে দিকে সকলকে লক্ষ্য রাখতে হবে। একজনকেও বিনা চিকিৎসায় মরতে দেয়া হবে না। 

তিনি বলেন, প্রত্যেক ব্যক্তিকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে করোনা থেকে মুক্ত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। শতভাগ মানুষকে টিকার আওতায় আনার জন্য টিকার ব্যবস্থা করছেন। ইতোমধ্যে বিদেশ থেকে টিকা আমদানি করা হয়েছে আরো টিকা অচিরেই দেশে পৌঁছাবে। টিকার কোন সমস্য হবে না।

বুধবার (১৪ জুলাই) কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আয়োজনে করোনা সংকটে-মতবিনিময় সভায় হানিফ প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

রূপগঞ্জের অগ্নিদুর্ঘটনায় সরকার যখন আন্তরিকভাবে কাজ করছে তখন বিএনপি তাদের একমাত্র সম্বল বক্তৃতা-বিবৃতিবাজি করে যাচ্ছে উল্লেখ করে হানিফ বলেন, তারা রূপগঞ্জে গিয়ে এটা করতে হবে, সেটা করতে হবে বলে নানান কথার ফুলঝুরি ছড়াচ্ছে।

এসব বিএনপির চিরাচরিত অপরাজনীতিরই ধারাবাহিকতা বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

হানিফ মন্তব্য করেন, বিএনপির ঘরবন্দি রাজনীতি এবং বিদ্বেষ ছড়ানো বাক্যবান দেশের সুস্থধারার রাজনীতি চর্চার পরিবেশকে দূষিত করছে।

সবকিছু নিয়ে অতি-রাজনীতি করতে গিয়ে বিএনপি জনগণের কাছে দিন দিন বিলিন হয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত সভায় হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আব্দুল মোমেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, জেলা প্রশাসক সাইদুল ইসলাম, প্লুশি সুপার খাইরুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, বিএমএ’র সভাপতি ডাঃ এস এম মুন্তানজিদসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা।

মাহবুবউল আলম হানিফ এমপি আরও বলেন, জীবিকার চেয়ে জীবনের মুল্য অনেক বেশী এই বোধ সাধারণ মানুষের মাঝে সৃষ্টি করতে হবে। তিনি বলেন, করোনা ভাইরাস যখন দেশের মানুষকে গ্রাস করতে যাচ্ছে ঠিক তখনই বিএনপি করোনা ভাইরাস নিয়ে রাজনীতির খেলায় মেতে উঠেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন এই দল শুধু ঘরে বসে সমালোচনা করতে পারে দেশের মানুষের কল্যাণের জন্য কিছুই করতে পারে না। তারা সরকারে ভালো কাজ চোখে দেখে না।

লকডাউন শিথিল করার বিষয়ে হানিফ বলেন, ঈদযাত্রায় মানুষের ভোগান্তি কমানোর পাশাপাশি খেটে খাওয়া মানুষের আর্থিক নিরাপত্তা এবং ঈদকে ঘিরে অর্থনীতির প্রবাহ গতিশীল রাখতে শেখ হাসিনা সরকারের এই উদ্যোগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ