শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন মেয়র জিল্লুর রহমান জুয়েল

নিজস্ব প্রতিবেদক / ১০৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
চাঁদপুর পৌরসভার মেয়র এড. জিল্লুর রহমান জুয়েল

যতদিন পর্যন্ত পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ না হয় চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত পরিষদ তাদের সম্মানীর টাকা নেবে না। এছাড়াও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল তার পুরো মেয়াদকালে কোনো সম্মানীর টাকা গ্রহণ করবেন না। সেই সম্মানীর টাকায় তিনি চালু করছেন ‘মেয়র ভাতা’। এ ভাতার টাকা পাবেন অসহায় দুস্থ আর অসচ্ছল মেধাবী শিক্ষর্থীরা। হবে সামাজিক কাজও।

সম্প্রতি চাঁদপুর পৌরসভার মেয়র এড. জিল্লুর রহমান জুয়েলের সঙ্গে আলাপকালে এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।

তিনি বলেন, আমি আমার বেতন নিচ্ছি না। সিদ্ধান্ত নিয়েছি পুরো মেয়াদকালেও সম্মানী নেব না। সম্মানীর পুরো টাকা দুস্থ অসহায় মানুষদেরকে ভাতা হিসেবে দেয়ার পরিকল্পনা করেছি। আমার সম্মানীর অর্থ একটি ব্যাংক একাউন্টে জমা রাখছি। প্রতি মাসেই সে টাকা জমা হবে। ওই টাকা থেকেই দুস্থ অসহায়দের মাঝে দেয়া হবে ‘মেয়র ভাতা’।

তিনি আরো বলেন, আমাদের অফিস স্টাফদের বেতন এখন পর্যন্ত বকেয়া আছে। তাদের বকেয়া বেতন যতদিন পরিশোধ না হবে ততদিন আমাদের পৌর পরিষদের কেউই বেতন নেবেন না। এটা আমরা সম্মিলিত সিদ্ধান্ত নিয়েছি।

এ সিদ্ধান্তের মধ্য দিয়ে মানবতার অনন্য দৃষ্টান্ত করলেন স্থাপন পৌর মেয়র। সুধীসমাজ মনে করেন, তার এ সিদ্ধান্ত সারাদেশে অনুকরণীয় হতে পারে।

পৌরসভায় নাগরিক সেবা নিতে আসা কয়েকজন জানান, মেয়র নির্বাচিত হওয়ার পর জিল্লুর রহমান জুয়েল বিভিন্ন কাজের মাধ্যমে একের পর এক উদাহরণ তৈরি করছেন। যা আমরা আগে কখনো চিন্তাও করতে পারিনি। ব্যতিক্রমী চিন্তা ও কাজের দ্বারা তিনি ইতোমধ্যে পৌরবাসীর আস্থা অর্জন করে চলেছেন। ইচ্ছা করলেই এখন মেয়রের সঙ্গে দেখা করা যায়। অভিযোগ অনুযোগ তিনি সরাসরি শুনছেন। এর আগে এমনটি হতে দেখিনি।

পৌরসভা সূত্রে জানা যায়, কর্মকর্তা-কর্মচারীদের বেতন পাঁচমাস বকেয়া রয়েছে। এ বেতন না পাওয়ায় সবচেয়ে বেশি অসুবিধায় রয়েছে পৌরসভার আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ