শিরোনাম
দেশে ৩০ শতাংশ প্রসব ঘটে অদক্ষ দাইয়ের হাতে রাইসির মৃত্যু: বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতে নিখোঁজ এমপি আনারের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র মিশনে রাতে মাঠে নামছে বাংলাদেশ ইরানের পরবর্তী সর্বোচ্চ নেতা হওয়ার দৌড়ে ছিলেন রাইসি ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিশ্ব মেডিটেশন দিবস আজ কক্সবাজারে আরসার ৪ সদস্য গ্রেপ্তার ‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

সবাই স‌ম্মি‌লিতভা‌বে সোচ্চার হ‌লে মাদ‌ককে বিতা‌রিত করা যা‌বে: মাহমুদ জামান

সজীব দেবনাথ, চাঁদপুর / ২১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ জুন, ২০২১

মাদক বিষ‌য়ে হই স‌চেতন, বাঁচাই প্রজন্ম, বাঁচাই জীবন” এই স্লোগানকে ধারন করে চাঁদপুরে মাদকদ্রব্যের অপব‌্যবহার ও অ‌বৈধ পাচার‌বিরোধী আন্তর্জা‌তিক দিবস উপল‌ক্ষে মাদকবিরোধী টকশো অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ জুন)রাতে চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের আ‌য়োজ‌নে টক শো অনু‌ষ্ঠানে বক্তব্য রাখেন আগত অতিথিবৃন্দ।

মাদকবিরোধী টকশো‌তে প্রধান অ‌তি‌থি হিসেবে বক্তব‌্য রা‌খেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) ও উপসচিব ‌মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এসময় তিনি ব‌লেন, এই প্রজন্ম‌কে য‌দি আমরা মাদক থে‌কে দূ‌রে রাখ‌তে না পারি, তাহলে আমা‌দের ভবিষ্যৎ প্রজন্ম‌ ভাল ভা‌বে গ‌ড়ে ওঠ‌বে না। সবাই স‌ম্মি‌লিতভা‌বে সোচ্চার হ‌লে অবশ্যই মাদ‌ককে সমাজ থে‌কে বিতা‌রিত করা যা‌বে ব‌লে আমি বিশ্বাস ক‌রি। শিক্ষা প্রতিষ্ঠান থে‌কে শুরু ক‌রে ধ‌র্মীয় প্রতিষ্ঠা‌নেও মাদক‌বি‌রোধী প্রচার প্রবারণা চালা‌তে হ‌বে। যখনই কোন সভায় আমরা বক্তব্য রা‌খবো, তখন এক‌ মি‌নিট হ‌লেও মাদ‌কের কুফ‌ল সম্প‌র্কে বক্তব্য রাখা উ‌চিত।

চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের সহকারী পরিচালক এ‌কে এম দিদারুল আল‌মের সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর সরকা‌রি ক‌লে‌জের অধ্যক্ষ অ‌সিত বরণ দাশ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জু‌য়েল, অ‌তি‌রিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই‌সি‌টি) ইম‌তিয়াজ আহ‌মেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌র চট্রগ্রাম বিভাগীয় প্রধান মো. ম‌জিবুর রহমান পাটওয়ারী। টকশোটি প‌রিচালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবা‌দিক এম আর ইসলাম বাবু।

টকশোতে মাদকবিরোধী আলোচনায় বক্তারা ব‌লে‌ন, সরকার মাদ‌কের বি‌রুদ্ধে জিরোটলা‌রেন্স নীতি গ্রহণ ক‌রে‌ছে। সরকার সরকা‌রি চাকু‌রির ক্ষে‌ত্রে ডোপ টে‌স্ট বাধ্যতামূলক ক‌রে‌ছে। স‌চেতনতার কোন বিকল্প নেই, প্রথ‌মেই আমা‌দের প‌রিবার থে‌কে স‌চেতনা সৃ‌র্ষ্টি কর‌তে হ‌বে। প‌রিবার থে‌কে আমা‌দের‌কে মাদ‌কের বি‌রু‌দ্ধে সোচ্চার হ‌তে হ‌বে। প‌রিবা‌রের বাবা য‌দি মাদক‌সেবী হন তাহ‌লে তার সন্তানরাও তাই শিখ‌বে। তাই প‌রিবা‌রে অ‌বিভাবক‌দের প্রথ‌মে স‌চেতন হ‌তে হ‌বে। মাদকাস‌ক্ত ব‌্যা‌ক্তি‌কে দূ‌রে ঠে‌লে না দি‌য়ে তা স‌ঠিক প‌থে আন‌তে সহে‌যো‌গিতার হাত বাড়িয়ে দিতে হ‌বে।

বক্তারা আ‌রো ব‌লেন, দে‌শের প্রত্যেক‌টি আইনশৃঙ্খলা বা‌হিনী মাদ‌কের বি‌রো‌দ্ধে কাজ ক‌রে যা‌চ্ছে। সক‌লের স‌ম্মি‌লিত প্রয়া‌সে মাদকদ্রব্যের অপব্যবহার ও অ‌বৈধ পাচার বন্ধ করা সম্ভব। সমাজ ও দেশ‌কে ভাল রাখ‌তে হ‌লে কোনভা‌বেই মাদক বি‌ক্রেতার প‌ক্ষে থাকা যা‌বে না।নবর্তমান সম‌য়ে শিক্ষার্থীরা মাদ‌কে গ্রহ‌ণে বেশি আসক্ত হ‌চ্ছে। তাই শিক্ষা প্রতিষ্ঠা‌নের শিক্ষকসহ অ‌বিভাবক‌দের‌কে আ‌রো বেশিসবাই সোচ্চার হ‌লে মাদ‌ককে সমাজ থে‌কে বিতা‌রিত করা যা‌বে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ