শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

ঢাকা লিগে আবাহনীর হ্যাটট্রিক শিরোপা

স্পোর্টস ডেস্ক / ২৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ জুন, ২০২১

অলিখিত ফাইনালে রূপ নেয়া ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৮ রানে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি আসরের চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী লিমিটেড। ঢাকা লিগে এটি টানা তৃতীয় শিরোপা আকাশী-নীলদের।

১৬ ম্যাচে ১২ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হল আবাহনী। লিগের রানার্সআপ প্রাইম ব্যাংকের পয়েন্ট ২২। আসরের তৃতীয় হওয়া দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ২১।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে আবাহনীর দেয়া ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা প্রাইম ব্যাংক ৯ উইকেট হারিয়ে তোলে ১৪২ রান।

রুবেল মিয়া সর্বোচ্চ ৪১ রান করেন ছয় চারে। খেলেন ৪৩ বল। শেষদিকে লড়াই জমিয়ে তোলেন অলক কাপালি। দারুণ ব্যাটিংয়ে জাগান জয়ের আশা।

কিন্তু বলের সঙ্গে রানের ফারাক বেশি হওয়ায় নাগাল পায়নি প্রাইম ব্যাংক। ১৭ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন অলক। মারেন তিনটি ছয় ও দুটি চার।

৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন আবাহনী পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। মেহেদী হাসান রানা দুটি, আরাফাত সানি ও তানজিম হাসান সাকিব একটি করে উইকেট নেন।

দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচে আবাহনীকে অল্পতে আটকে রাখার সুযোগ তৈরি করেছিল প্রাইম ব্যাংক। ৩১ রানে ৩ উইকেট তুলে নিয়েছিল দলটি। নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ৭০ রানের জুটি লড়াকু সংগ্রহের পথ দেখায় আবাহনীকে।

নাজমুল ৪৫ ও মোসাদ্দেক ৪০ রান করেন। সাইফউদ্দিনের ১৩ বলে ২১ রানের অপরাজিত ক্যামিও ইনিংসে ৭ উইকেট হারিয়ে দেড়শ অব্দি পৌঁছায় আবাহনী।

প্রাইম ব্যাংকের পেসার রুবেল হোসেন নেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও রুবেল মিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ