শনিবার, ২৫ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদের দ্বিতীয় তলার কাজের উদ্বোধন

সুমন আহম্মেদ, মতলব উত্তর (চাঁদপুর) / ২৭১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১১ জুন, ২০২১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদের দ্বিতীয় তলার উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়।

শুক্রবার (১১ জুন) বাদ জুম্মা মসজিদের প্রথমতলার ছাদে পিলারের ঢালাই করার মাধ্যমে এ কাজের উদ্বোধন করেন- ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল হাকিম মিয়াজী, সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন মুফতি।

দোয়া পরিচালনা করেন- ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদের খতিব তাজুল ইসলাম জেহাদী।
নাজমুল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন-ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল হাকিম মিয়াজী, সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন মুফতি, ছেংগারচর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রতন ফরাজী, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাড. মহসিন মিয়া মানিক, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একে আজাদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতি, ব্যবসায়ী মো. শাহআলম প্রধান, সমাজসেবক নান্টু নূরী, গোলাম হোসেন খান, মোসলেম উদ্দিন খান, কোষাধ্যক্ষ আলাউদ্দিন, ইব্রাহিম, হারুন’সহ মসজিদের মুসল্লিগণ।

ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল হাকিম মিয়াজী বলেন, মসজিদ শুধু মুসলমানের ‘উপাসনালয়’ নয়, বরং তা ইসলামী জীবনব্যবস্থা ও মুসলিম সভ্যতার প্রাণকেন্দ্র। ইসলামের সোনালি যুগে মসজিদ থেকে পরিচালিত হতো ইসলামী সমাজ ও রাষ্ট্রের যাবতীয় কাজ।

তিনি আরো বলেন, মুসলিম উম্মাহর ধর্মীয় জীবনে মসজিদের প্রভাব অপরিসীম। মুসলিম সমাজের জ্ঞানচর্চা, ধর্মীয় অনুশীলন থেকে শুরু করে সামাজিক ঐক্য ও সম্মিলিত কর্মকান্ডে অনেকটাই মসজিদের ওপর নির্ভরশীল। তাই মসজিদকে প্রাণবন্ত ও সজীব রাখার দায়িত্বও ইসলাম মুসলমানের ওপর অর্পণ করেছে। মসজিদের উন্নয়ন কাজের সবাইকে সহযোগিতা করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ