শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

চট্টগ্রামে নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস!

চট্টগ্রাম ব্যুরো / ১৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

চট্টগ্রামে একটি বাসার গভীর নলকূপ থেকে পানির পরিবর্তে গ্যাস নিঃসরণ হওয়ায় নমুনা সংগ্রহ করেছেন সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপে্লারেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) বিশেষজ্ঞরা।

বাপেক্সের উপব্যবস্থাপক (ভূতাত্ত্বিক জরিপ দল) মো. হামিদুজ্জামান বৃহস্পতিবার যুগান্তরকে বলেন, ঘটনাস্থল থেকে আমরা নমুনা সংগ্রহ করেছি। এটি আমাদের ল্যাবে পরীক্ষা করা হবে। পরীক্ষা না করে কিছু বলা সম্ভব নয়।

গত কয়েক দিন ধরে নগরীর মোহরা এলাকার একটি বাসার গভীর নলকূপ থেকে গ্যাসজাতীয় পদার্থ নিঃসরণ হচ্ছিল। খবর পেয়ে তেল ও গ্যাস অনুসন্ধানকারী প্রতিষ্ঠানটির দুই কর্মকর্তা চট্টগ্রামে আসেন। তারা হলেন বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপে্লারেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের উপব্যবস্থাপক মো. হামিদুজ্জামান ও উপব্যবস্থাপক মো. আবদুল মুমিন। নমুনা সংগ্রহকারীরা বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে দুই দফা নমুনা সংগ্রহ করে ঢাকায় বাপেক্সের ল্যাবে পাঠিয়েছেন।

স্থানীয়রা জানান, গভীর নলকূপ থেকে গ্যাস বের হচ্ছে- এ সংবাদ ছড়িয়ে পড়লে বুধবার দুপুরের দিকে দুই দফায় ঘটনাস্থল পরিদর্শন করেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের (কেজিডিসিএল) কর্মকর্তারা। তারা কোনো সমাধানে পৌঁছতে না পারলে বিকালের দিকে ঢাকা থেকে ডাকা হয় বাপেক্সের প্রতিনিধি দলকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ