শিরোনাম
দেশে ৩০ শতাংশ প্রসব ঘটে অদক্ষ দাইয়ের হাতে রাইসির মৃত্যু: বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতে নিখোঁজ এমপি আনারের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র মিশনে রাতে মাঠে নামছে বাংলাদেশ ইরানের পরবর্তী সর্বোচ্চ নেতা হওয়ার দৌড়ে ছিলেন রাইসি ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিশ্ব মেডিটেশন দিবস আজ কক্সবাজারে আরসার ৪ সদস্য গ্রেপ্তার ‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

ফরিদগঞ্জে দায়সারা আয়োজনে প্রানী সম্পদ মেলা

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ / ২৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় শনিবার উপজেলা প্রশাসন ও উপজেলা প্রানী সম্পদ দপ্তরের আয়োজনে অনুষ্ঠিত প্রানী সম্পদ প্রদর্শনী মেলার প্রধান আকর্ষন ছিলো দুটি উট পাখি ও একটি ঘোড়া। উক্ত মেলা সম্পাদন করতে সরকারী ভাবে আড়াই লাখ টাকা বরাদ্দ থাকলেও দায়সারা গোচের আয়োজনে উক্ত মেলায় কাংক্ষিত দর্শকদের উপস্থিতি দেখা যায় নি।

তবে প্রানী সম্পদ কার্যালয়ের কর্মকর্তা জ্যোতিময় বলেন, মেলার খরচের জন্য আড়াই লাখ নয় । মেলার জন্য সরকারী ভাবে দেড়লাখ টাকা বরাদ্দ রয়েছে। মূলত বৈরী আবহাওয়ার কারনে উক্ত মেলায় দর্শকদের উপস্থিতি ছিল কম।
৬ জুন প্রানী মেলায় ঘুরে দেখা যায়, ষ্টল রয়েছে ৩১ টি। বিভিন্ন ষ্টুলে হাতে গোনা কয়টি গরু ছাগল, হাঁস মুরগী খরগোশ সহ বিভিন্ন প্রানী থাকলে মেলাটির মূল আকর্ষন ছিল দুটি মূল্যবান উট পাখি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হাজ¦ী মোজাম্মেলের সখের বশে পালিত একটি কালো রং এর ঘোড়া। মেলায় আগত কিছু দর্শক বিশেষ করে উটপাখি ও ঘোড়ার ছবি তোলা নিয়ে ব্যস্থ ছিলেন।
মেলায় আগত দর্শক তছলিম ভেন্ডার সহ কয়জন তাদের ক্ষোভ প্রকাশ করে বলেন, দায়সারা গোচের আয়োজনে মেলায় হাতে গোনা কয়টি প্রানী ছাড়া কাংক্ষিত প্রানীর সমাগম নেই। দর্শকদের উপস্থিতিও করতে ব্যর্থ হয়েছে প্রানী সম্পদ দপ্তর।

মেলায় আনা দুটি উটপাখির মালিক এ উপজেলার চান্দ্রা এলাকার জহিরুল ইসলাম বলেন, তিনি সখের বশে উটপাখি লালন পালন করছেন। রয়েছে তার উটপাখির খামারও । মেলায় আনা প্রতিটি উটপাখির ওজন হবে প্রায় ৭/৮ কেজি। প্রতিটি উট পাখির বর্তমান বাজার মূল্যে প্রায় ২ লাখ টাকা বলে দাবী করছেন । সৌখিন ভোজন বিলাসীরাই এই উটপাখির মাংস খেতে পছন্দ করেন বলে জানিয়েছে ওই দুটি উটপাখির মালিক জহির।

এই মেলার আয়োজন নিয়ে ফরিদগঞ্জ উপজেলা প্রানী সম্পদ কার্যালয়ের কর্মকর্তা জ্যোতিময় বলেন, মূলত বৈরী আবহাওয়ার কারনে আজকের প্রানী সম্পদ মেলায় দর্শকদের উপস্থিতি ছিল কম। এখানে দায়সারা গোচের কোন আয়োজন করা হয়নি বলে ওই কর্মকর্তা দাবি করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ