শিরোনাম
দেশে ৩০ শতাংশ প্রসব ঘটে অদক্ষ দাইয়ের হাতে রাইসির মৃত্যু: বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতে নিখোঁজ এমপি আনারের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র মিশনে রাতে মাঠে নামছে বাংলাদেশ ইরানের পরবর্তী সর্বোচ্চ নেতা হওয়ার দৌড়ে ছিলেন রাইসি ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বিশ্ব মেডিটেশন দিবস আজ কক্সবাজারে আরসার ৪ সদস্য গ্রেপ্তার ‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

মালয়েশিয়ায় সংক্রমণের ঝুঁকিতে শিশুরা: আক্রান্ত ৮২ হাজার ৩৪১

আন্তর্জাতিক ডেস্ক / ১৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ জুন, ২০২১

মালয়েশিয়ায় সংক্রমণের ঝুঁকিতে শিশুরা। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৩৪১ জন শিশু। দেশটির স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, গত বছরের ২৪ জানুয়ারি থেকে চলতি বছরের মে পর্যন্ত ৮২ হাজার ৩৪১ জন শিশু করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে।

এর মধ্যে ৫ বছরেরও কম বয়সী শিশু রয়েছে ১৯ হাজার ৮৫৮ জন শিশু। বিশেষত  ১ বছরের কম ও ৫ বছরের কম শিশুর সংক্রামক পরিস্থিতিতে উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগ।

একই সময়ে ১৩ থেকে ১৮ বছরের কম বয়সী (৩৩.২৭ শতাংশ) শিশুও রয়েছে। এ বয়সের শিশুরা বাহিরের ক্রিয়াকলাপ চালাচ্ছে।

এমওএইচ আশা করে বিশেষত বাবা-মা এবং যত্নশীলদের মধ্যে শিশুদের কোভিড -১৯ সংক্রামিত পরিস্থিতি সম্পর্কে সচেতন করতে পারেন। পিতামাতারা শিশুদের রোল রক্ষাকারী। তাদের কোভিড-১৯-এর ঝুঁকি থেকে বাচ্চাদের বাঁচাতে সুরক্ষিত ব্যবস্থা গ্রহণ করা দরকার। এমন পরিস্থিতে অভিভাবকরা যদি আইন মেনে না চলেন তা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে স্বাস্থ্যমন্ত্রী ডা. আধাম বাবা জানিয়েছেন।

পাশাপাশি বাবা-মা এবং আশপাশের সম্প্রদায়ের সদস্যদের ভ্যাকসিন পেতে রেজিস্ট্রেশন করে তাদের সুরক্ষা দেওয়া উচিত। অভিভাবকদের সচেতনতায়, একটি নিরাপদ পরিবেশই ভবিষ্যত প্রজন্মের স্থায়িত্ব গড়ে তুলতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ