শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

১৩ই জুন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক / ২২২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ১৩ জুন সশরীর স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের চূড়ান্ত সেমিস্টার ও মিডটার্ম পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে মৌখিক পরীক্ষা, অ্যাসাইনমেন্ট ও ক্লাস অনলাইনে হবে। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানেরা রুটিন ঠিক করবেন।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আবু তাহের সভা শেষে সন্ধ্যা ছয়টায় প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে এক সপ্তাহ ধরে ক্লাস ও পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন, প্রশাসনিক ভবনে তালা দেওয়া, গণস্বাক্ষর ও বিক্ষোভ কর্মসূচি করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা তিনটার দিকে একাডেমিক কাউন্সিলের সভাপতি ও উপাচার্য এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভা অনলাইনে অনুষ্ঠিত হয়। এতে একাডেমিক কাউন্সিলের ২৭ সদস্যের মধ্যে সবাই অংশ নেন।

টানা তিন ঘণ্টার ওই সভা সন্ধ্যা ছয়টায় শেষ হয়। এতে একাডেমিক কাউন্সিল সশরীর চূড়ান্ত ও মিডটার্ম পরীক্ষা নেওয়ার পক্ষে সর্বাত্মক সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে অনলাইনে শিক্ষার্থীদের পাঠদানসহ অন্যান্য কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত হয়।

উপাচার্য এমরান কবির চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি মেনে সশরীর চূড়ান্ত পরীক্ষা হবে। মিডটার্মও হবে। শিক্ষকেরা পরীক্ষা নিতে প্রস্তুত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ