শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

বিগ ব্যাশ লিগ খেলবেন না ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক / ১৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
ফাইল ছবি

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার মানে টি-টোয়েন্টি ক্রিকেটের হটকেক। যেকোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এই বাঁহাতি ওপেনারকে পেতে চাইবে যেকোনো দল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও দোর্দন্ড প্রতাপ দেখিয়ে খেলে যাচ্ছেন সদ্য ৩৪ বছর বয়সে পা রাখা ওয়ার্নার। অথচ নিজ দেশের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল) ছয় বছর হলো নেই ওয়ার্নার। ফিরবেন না এখনো। আন্তর্জাতিক ক্রিকেট খেলা অবস্থায় সেই সম্ভাবনা নেই বলে জানিয়েছেন, ওয়ার্নার নিজেই।

বাঁহাতি এই ওপেনার মনে করছেন, আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়া অবস্থায় পরিবারের জন্য সময় বের করার পর বিবিএল খেলা সম্ভব হয়ে উঠবে না তার জন্য। এখনো দুর্দান্ত ফিটনেস ও ফর্ম ধরে রাখা ওয়ার্নার মনে করছেন, আন্তর্জাতিক ক্রিকেটে আর বেশি সময় নেই তার সামনে। এরপরে হয়ত ভাবতে পারেন বিগ ব্যাশ লিগে খেলার কথা।

সোমবার এক সাক্ষাৎকারে ওয়ার্নার বলেন, ‘আমাদের সামনে যদি খেলার মতো সময়ও থাকে, তবুও জাতীয় দলের হয়ে টানা তিন ফরম্যাট খেলার পর অন্য কোথাও খেলাটা কঠিন হয়ে পড়ে। আমাদের জন্য বলা চলে কোনো অফ সিজন নেই এখন। তাই নিজেকে ফিট রাখার জন্য, গ্রীষ্মকালীন সিজনে জাতীয় দলে খেলার জন্য বিরতিতে নেয়া উচিত।’

ওয়ার্নার আরও যোগ করেন, ‘অ্যাওয়ে সিরিজ খেলার পর দেশে ফিরে হোম সিরিজ খেলার আগে, বিগ ব্যাশ লিগ খেলতে গেলে, নিজেদের জন্য সময় খুঁজে পাওয়া কষ্টসাধ্য হয়ে পড়ে। আমার কথা বলতে গেলে, আমার বাড়িতে তিন কন্যা ও ক্যান্ডিচ (স্ত্রী) আছে। তাদের সঙ্গে আমি ভালো সময় কাটাতে চাই। তাই তিন ফরম্যাটে খেলার পর বিগ ব্যাশ খেলা সম্ভব নয়। অন্তত পক্ষে যতদিন আমি জাতীয় দলের জার্সিতে খেলতে নামবো, ততদিন নয়।’

বিগ ব্যাশ লিগে এখন পর্যন্ত তিন সিজন খেলেছেন ওয়ার্নার। এরমধ্যে দুই সিজন সিডনি থান্ডার এবং সিডনি সিক্সার্সের হয়ে খেলেছেন এক সিজন। সর্বশেষ খেলেছেন ২০১৩-১৪ সিজনে। নিজের বিগ ব্যাশ লিগ অভিষেকে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ওয়ার্নার। ৫১ বলে অপরাজিত ১০২ রান করেছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ