বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ক্ষমতায় গেলে প্রতিশোধ নিতে চান না ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক / ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

ক্ষমতায় গেলে নিজের রাজনৈতিক প্রতিপক্ষের ওপর প্রতিশোধ নিতে চান না বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। দেশের উন্নয়নের স্বার্থে তিনি সবাইকে ক্ষমা করবেন বলে জানিয়েছেন।

গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ দেওয়া পোস্টে এ তথ্য জানিয়েছেন পিটিআই-এর জ্যেষ্ঠ নেতা আলী মুহাম্মদ খান। তার আগে তিনি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন।

ইমরান খানের উদ্বৃতি তুলে ধরে পোস্টে আলী মুহাম্মদ খান লিখেছেন, ‘ক্ষমতায় আসার পর, আমরা কোনো রাজনৈতিক প্রতিশোধ নেব না। আমরা দেশ ও জাতিকে সামনে এগিয়ে নেব, দেশ এবং জাতির উন্নয়নের জন্য।’

ইমরান খান আলীকে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি নেতা নেলসন ম্যান্ডেলার ‘ন্যায় ও সমন্বয়সাধন কমিশন’ গঠনের উদাহরণ দেন।

কারাগার থেকে ইমরান খান তার দলের এ নেতাকে আরও বলেছে, ‘আমাদের ন্যায় ও ক্ষমাশীলতার সঙ্গে এগিয়ে যেতে হবে। তেহরিক-ই-ইনসাফ, ক্ষমতায় আসার পর, পাকিস্তানকে রাজনৈতিক স্থিতিশীলতা এবং উন্নয়নের দিকে নিয়ে যাবে। কোনো প্রতিশোধ নয়।’

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬ আসনের মধ্যে ২৬৫টি আসনে নির্বাচন হয়। এতে ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৯২টি আসনে জয়লাভ করেনে। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) ৭৫টি আসন পেয়েছে। আর প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন।

কোনো দলই একক সংখ্যাঘরিষ্ঠতা না পাওয়ায় এখনো কেউ সরকার গঠন করতে পারেনি। সরকার ঘটনের জন্য মোট ১৩৪ আসন লাগবে, এ জন্য যে কোনো বড় দুই দলকে জোট করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ