শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর জেলেনস্কির টুইট বিএনপি করলেও যে বিষয়ে আপত্তি নেই শামীম ওসমানের শততম ছক্কার মাইলফলকে মুশফিক ক্ষমতায় গেলে প্রতিশোধ নিতে চান না ইমরান খান মেট্রোরেল চলাচল বন্ধ ছিল ১ ঘণ্টা স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধান কত হওয়া উচিত কচুয়ায় অটোরিক্সা চালক সাব্বির হত্যা মামলায় গ্রেপ্তার ৯ নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক ভাসানচরে পৌঁছালো আরও ১ হাজার ৫২৭ রোহিঙ্গা ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ করতে ইইউ’র আহ্বান কোস্ট গার্ড আধুনিকায়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে সরকার: রাষ্ট্রপতি একুশে পদক পাচ্ছেন ২১ বিশিষ্ট ব্যক্তি বছরের ব্যবধানে বেড়েছে খেলাপি ঋণ গুম-খুন নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: কাদের সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক বিজিবি
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

ইন্টার মিয়ামিতে একত্রিত হলেন মেসি-সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক / ২০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪

বার্সেলোনার সাবেক দুই সতীর্থ লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ ফের মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে একত্রিত হয়েছেন। 

শনিবার মিয়ামিতে প্রথমবারের মত অনুশীলন করেছেন সুয়ারেজ। এ সময় উরুগুইয়ান এই তারকা বলেন, জুনে কোপা আমেরিকাকে সামনে রেখে ইন্টার মিয়ামিতে নিজেকে প্রস্তুত করে তুলছেন।

৩৬ বছর বয়সী ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও থেকে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন। গতকালই ছিল সেখানে তার প্রথম আনুষ্ঠানিক অনুশীলন সেশন।

ইন্টার মিয়ামিতে মেসি ছাড়াও বার্সেলোনার আরও দুই সতীর্থ জোর্দি আলবা ও সার্জিও বাসকুয়েটসের সাথেও সাক্ষাৎ হয়েছে সুয়ারেজের।

বর্ণাঢ্য ক্যারিয়ারে সুয়ারেজ আয়াক্স, লিভারপুল ও এ্যাথলেটিকো মাদ্রিদে খেলেছেন। গত মৌসুমে গ্রেমিওর হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৬ গোল করেছেন। নতুন ক্লাবে নিজেকে সফল একটি অবস্থানে দেখতে চান বলে আশাবাদ ব্যক্ত করে সুয়ারেজ বলেন, ‘ফুটবল সবসময়ই একটি চ্যালেঞ্জিং জায়গা। ইন্টার মিয়ামি আমাকে এমএলএস জয়ের স্বপ্ন পূরণের দারুন একটি সুযোগ করে দিয়েছে। এই ক্লাবটি এখনও এমএলএস জিততে পারেনি।’

ইন্টার মিয়ামির অন্যতম মালিক সাবেক ইংলিশ তারকা ডেভিড বেকহ্যামের আগ্রহেই সুয়ারেজ এই ক্লাবে এসেছেন। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে এমএলএস’র নতুন মৌসুম শুরু হচ্ছে।

নতুন ক্লাবে পুরনো বন্ধুদের ফিরে পেয়ে দারুন আনন্দিত সুয়ারেজ বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা সবাই আবারও একসাথে হয়েছি। আমাদের বন্ধুত্ব নিয়ে অনেক কথা হয়েছে। মাঠে আমরা একে অপরকে কতটা ভাল জানি সেটাই এই ক্লাবে আবারও প্রমাণ হবে। যতটা সম্ভব মিয়ামিতে ফুটবলকে উপভোগ করার চেষ্টা করবো। আমরা সবসময়ই জিততেই মাঠে নামি, এটা আমাদের ডিএনএ’তেই আছে।’

ইন্টার মিয়ামির কোচ হিসেবে কাজ করছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার সাবেক বস জেরার্ডো মার্টিনো। সুয়ারেজ মনে করেন মার্টিনোর অধীনে অভিজ্ঞ কিছু খেলোয়াড়ের কারণে কার্যত এখানকার তরুণরা দারুন উপকৃত হবে। এখানে বয়স কোন বিষয় না, মাঠে কে কতটা ত্যাগ স্বীকার করছে সেই প্রতিশ্রুতির দিকে সবাই তাকিয়ে থাকবে।

গত নভেম্বরে কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ে জাতীয় দলে ডাক পেয়েছিলেন সুয়ারেজ। এই মুহূর্তে জাতীয় দলের প্রথম পছন্দের স্ট্রাইকার হিসেবে মূল দলে খেলার সুযোগ পান ডারউইন নুনেজ। বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে সুয়ারেজ বদলী হিসেবে খেলতে নেমেছিলেন। তবে সুয়ারেজ আশা করছেন, কোপা আমেরিকা দলেও তিনি ডাক পাবেন।

এ সম্পর্কে তিনি বলেন, যুক্তরাষ্ট্রে এসে এখানকার পরিবেশে খেলতে পাবার অভিজ্ঞতা আমি কোপায় কাজে লাগাতে চাই। ব্রাজিলিয়ান লিগে আমি বেশ কিছু ভাল ম্যাচ খেলেছি। শারিরীকভাবে সেখানে আমাকে যতটা পরিশ্রম করতে হয়েছে আশা করছি এখানেই সেই একইভাবে আমাকে কাজ করতে হবে। আমি চাই আমার নাম দেখে নয়, পারফরমেন্স বিচারে কোচ আমাকে বিবেচনা করবেন।’

এদিকে মার্টিনো জানিয়েছেন বার্সেলোনার সাবেক তারকাদের আবারও একসাথে মাঠে নিজেদের নামের প্রতি সুবিচার করতে তিনি দেখতে চান। প্রথম দিনের অনুশীলন প্রসঙ্গে মার্টিনো বলেছেন, ‘আমরা ২০ মিনিটের ফুটবল সেশনে কাজ শেষ করেছি। ঐ ২০ মিনিটে আমি দেখেছি এই চারজন একসাথে যেভাবে খেলে আসছে তা এখনো ভুলেনি। ফুটবলের নান্দনিক সৌন্দয্য এই ২০ মিনিটে দেখা গেছে।’

আগামী ১৯ জানুয়ারি এল সালভাদোর জাতীয় দলের সাথে একটি প্রীতি ম্যাচ দিয়ে মৌসুম শুরুর পরীক্ষা দিতে যাচ্ছে মিয়ামি। এরপর প্রাক-মৌসুমে তাদের আরও বেশ কিছু প্রীতি ম্যাচ রয়েছে। টেক্সাসে এফসি ডালাসের সাথে খেলার পর সৌদি আরবের ক্লাব আল হিলাল ও এরপর ২৯ জানুয়ারি ক্রিস্টিয়ানো রোনাল্ডোর আল নাসরের মুখোমুখি হবে মিয়ামি।

তিনদিন পর ৪ ফেব্রুয়ারি হংকংয়ে অল-স্টার ক্লাব ও টোকিওতে জে লিগ ক্লাব ভিসেল কোবের মোকাবেলা করবে। আগামী ১৫ ফেব্রুয়ারি মেসির ছোটবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে ঘরের মাঠের ম্যাচ দিয়ে প্রাক-মৌসুম শেষ করবে মিয়ামি।

ছয় দিন পর রিয়াল সল্ট লেককে আতিথ্য দেবার মধ্য দিয়ে এমএলএস মৌসুম শুরু করবে মেসির দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ