শনিবার, ২৫ মে ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

ফরিদগঞ্জে মোবাইল কোর্টের জরিমানা ও ড্রেজার বিনষ্ট

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) / ১৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

চাঁদপুরের ফরিদগঞ্জে লকডাউনের ৬ষ্ঠ দিনেও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা আদায় এবং অবৈধ ভাবে বালু উত্তোলন করায় দুটি ড্রেজার মেশিন ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৬ জুলাই) উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শারমিন আক্তারের নেতৃত্বে এসআই বরকত সঙ্গিয় ফোর্সসহ ফরিদগঞ্জ বাজার, বাসস্ট্যান্ড, কালির বাজার চৌরাস্তা, ভাটিয়ালপুর চৌরাস্তা, ধানুয়া বাজার, শোভান চৌরাস্তায় স্বাস্থ্য বিধি না মানায় ও নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৪টি মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই দিনে উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের হরিনা এলাকায় ফসলি ভূমি নষ্ট ও সরকারের আইনকে অবমাননা করে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় দু’টি মেশিন ও পাইপ বিনষ্ট করা হয়।

এদিকে উপজেলার বিভিন্ন বাজার গুলোতে সাধারন মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠান গুলো স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা করলেও, জনসাধারকে স্বাস্থ্য বিধি মেনে চলতে খুব একটা দেখা মিলে না।

অপরদিকে ফরিদগঞ্জ উপজেলায় এক বছরে প্রায় শতাধীক ড্রেজার বিনষ্ট করলেও জেল জরিমানা না করায় ড্রেজার বন্ধ হচ্ছেনা প্রতিদিনই বেড়েই চলছে, এতে যেমন পরিবেশের ক্ষতি হচ্ছে তেমনি বিভিন্ন ফসলি জমি ও নষ্ট হচ্ছে ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার বলেন, স্বাস্থ্য বিধি না মানায় উপজেলার বিভিন্ন বাজারে জরিমানা আদায় ও সরকারের নির্দেশনা অনুযায়ী ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা অপরাধে দুইটি ড্রেজার মেশিন বিনষ্ট করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ