শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

বিমানপ্রধানের সাথে ভারতের বিমানপ্রধানের সৌজন্য সাক্ষাৎ

দর্পণ ডেস্ক / ২৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৭ জুন, ২০২১

বিমানপ্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নানের সঙ্গে বাংলাদেশে সফররত ভারতের বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার বিমান বাহিনী সদর দপ্তরে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

বিকেলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে পারস্পরিক কুশল বিনিময় করেন এবং বাংলাদেশ সফরের জন্য ভারতীয় বিমান বাহিনী প্রধান কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়া, তারা বাংলাদেশ ও ভারতের বিমান বাহিনীর মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছলে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে।

তিনি গার্ড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এছাড়াও, তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

এর আগে, ভারতীয় বিমান বাহিনী প্রধান সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণ পরিদর্শন করেন এবং সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

সেখানে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরে তিনি বিমান বাহিনীর হেলিকপ্টার সিমুলেটর ইন্সটিটিউট ও বিমান বাহিনী যাদুঘর সহ বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করেন।

বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে অনুষ্ঠিতব্য রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২১ এ প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের জন্য চারদিনের সরকারি সফরে গতকাল ভারতীয় বিমান বাহিনী প্রধান বাংলাদেশে আসেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে উভয় দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে এবং দুই রাষ্ট্রের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ