শিরোনাম
২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা বেনজীরের রিসোর্ট নিয়ন্ত্রণে নিলো প্রশাসন নরেন্দ্র মোদিকে নতুন সরকার গঠনের অনুমতি দিলেন রাষ্ট্রপতি নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী গাজীপুরে বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দৈনিক আমার সংবাদের এক যুগপূর্তি অনুষ্ঠিত ৫১২ আসনের চূড়ান্ত ফল ঘোষণা এশিয়ায় ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

যশোরে করোনায় মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়াল

যশোর ব্যুরো / ১৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১

যশোর জেলায় করোনায় মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। শুক্রবার জেলায় করোনা আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট মৃত্যুর সখ্যা একশ পার হলো। জেলায় মোট মৃতের সংখ্যা ১০১ জন।

এদিকে, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের যশোর জেলায় সর্বোচ্চ ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে জানানো হয়, ৫৩৮টি নমুনা পরীক্ষা করে ২৪৭ জনের করোনা শনাক্ত হয়। আর যশোর জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন্ট পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৪ জনের। এই নিয়ে গত এক সপ্তাহে যশোরে এক হাজার ৪৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ২৪ জন।

যশোর সিভিল সার্জন সূত্রে জানা গেছে, যশোরে গত ১২ জুন করোনা আক্রান্ত হন ১৫০ জন। এছাড়া ১৩ জুন আক্রান্ত হন ৯২ জন, মারা যান পাঁচজন, ১৪ জুন আক্রান্ত হন ২৪৯ জন, মারা যান তিনজন, ১৫ জুন আক্রান্ত হন ২৩৫ জন, মারা যান পাঁচজন, ১৬ জুন আক্রান্ত হন ২০৬ জন, মারা যান চারজন এবং ১৭ জুন আক্রান্ত হন ২০৩ জন ও মারা যান তিনজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ২৪৪ জন। মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন।

এদিকে, প্রতিদিন যশোরের করোনা পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠছে। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

যশোর পৌর এলাকা ও আশপাশের চারটি ইউনিয়নে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও অধিকাংশ ক্ষেত্রেই তা মানা হচ্ছে না। প্রশাসন কঠোর অবস্থানে থাকলে সাধারণ মানুষের মধ্যে বিধি-নিষেধ মানার আগ্রহ কম।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে যশোরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় ভিত্তিক লকডাউন চললেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না।

করোনা নিয়ন্ত্রণে জনসাধারণের স্বাস্থ্য বিধি মানার কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ