রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

মাসজুড়ে বৃষ্টির সম্ভাবনা

বরিশাল ব্যুরো / ১৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১

মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বরিশালে মাসজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে আগামী ২৪ ঘণ্টায় বরিশালে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এ কারণে সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত এবং নদী বন্দরকে ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ উচ্চপর্যবেক্ষক মাসুদ রানা রুবেল বলেন, মৌসুমি বায়ু বরিশালসহ সারা দেশে সক্রিয় রয়েছে। দেশে মোট বৃষ্টিপাতের ৭০-৭৫ ভাগ হয় জুন ও জুলাই মাসে। তাই বরিশালে মাসখানেক ধরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানান, মৌসুমি বায়ুর প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে বুধবার সকাল ৮টা থেকে আগামী ২৪ ঘণ্টায় ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা অপরবর্তিত থাকবে। বরিশালে বিকাল ৩টা পর্যন্ত সর্বোচ্চ ২৬.৪ ডিগ্রি ও সর্বনিম্ন ২৫.৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময়ে ২৯.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাতাসে আদ্রতা রয়েছে ৯৫ ভাগ। আগামী ২৪ ঘণ্টায় বরিশালে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে বরিশালের নদী বন্দরকে ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত ও সমুদ্র বন্দরকে  ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এই সংকেত আগামী ২৪ ঘণ্টা বলবৎ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ