রবিবার, ২৬ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

চাঁদপুরে বন্যপ্রাণী অপরাধ ইউনিটের অভিযানে ৮টি প্রানী জব্দ

শ্যামল সরকার, চাঁদপুর / ১৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

চাঁদপুরে বন্যপ্রাণী অপরাধ ইউনিটের অভিযানে ৮টি প্রানী জব্দ করা হয়েছে।  মঙ্গলবার (১৫ জুন) দিনব্যাপি এ অভিযান পরিচালিত করে প্রাণীগুলো কে জব্দ করা হয়।  
জানাযায় এর আগেও চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ চাঁদপুরের ৫স্টার নামক একটি পার্কে বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ব্যর্তয় ঘটায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়, সেই নিউজ টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়, তার পর ঐ ঘটনায় বাংলাদেশ বন্যপ্রাণী অপরাধ ইউনিটের নজরে আসে করোনার কারনে এতোদিন অভিযানটি পরিচালনা করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন উক্ত টিমের ইন্সপেক্টর আব্দুল্লাহ আস সাদিক এরি সুত্রধরে ১৫ জুন মঙ্গলবার এ অভিযান পরিচালিত করা হয়। উক্ত টিমের ইন্সপেক্টর সাদিক জানান,বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট বন ভবন আগারগাঁও ঢাকা দুটি অজগর যার আনুমানিক ওজন প্রায় ২০০ কেজি,১টি শকুন, ৫টি বানর  পার্ক থেকে উদ্ধার করে।
চাঁদপুর সদর অঞ্চল দুটি পার্ক থেকে উক্ত প্রাণীগুলো উদ্ধার করা হয়। ঢাকা বন্যপ্রাণী  অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক ও আব্দুল্লাহ আস সাদিক এর নেতৃত্বে ৫জনের একটি টিম চাঁদপুর আসে চাঁদপুরের বনবিভাগের ফরেস্টার মোঃ বিল্লাল হোসেন কাজী সহযোগিতা করেন।উক্ত কাজে সার্বক্ষণিক দিকনির্দেশনা প্রদান করেন বন্যপ্রাণীর অপরাধ দমন ইউনিয়ন পরিচালক এ এস এম জাহির উদ্দিন আকন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ