শনিবার, ২৫ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

সুফিবাদ পৃথিবীর সকল মানুষের কল্যাণে কাজ করে: সাইয়্যিদ সাইফুদ্দীন

মো: কামরুজ্জামান হারুন / ১৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১

পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ প্রেসিডেন্ট ও মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে ও পৃথিবীর সকল মানুষের কল্যাণে কাজ করে চলেছে সূফীবাদ।


শান্তি ও মানবতার ধর্ম ইসলামের মূল ভিত্তিই হচ্ছে সূফীবাদ। মাইজভাণ্ডার দরবার শরীফ বিশ্ব্ ব্যাপী সুফিবাদকে প্রসারিত এবং সুদৃঢ় করতে ব্যাপক অবদান রাখছে।

শনিবার (১২ জুন)চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে তিনি বলেন, চট্টগ্রাম প্রেসক্লাব মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী একটি প্রতিষ্ঠান। একই ভাবে আমাদের মাইজভাণ্ডার দরবার শরীফ ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে কাজ করে আসছে। তিনি গণমাধ্যম কর্মীদেরকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিপক্ষে এবং সূফীবাদ ও মানবতার পক্ষে ক্ষুরধার লেখনী চালিয়ে যাওয়ার আহ্বান জানান।


গাউছুল আ’যম সৈয়দ গোলামুর রহমান বাবাভাণ্ডারী (রহ.)’র প্রপৌত্র সুফী সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ইতোমধ্যে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য সরকারের পক্ষ থেকে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছেন। ইতোমধ্যে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন। এতে দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা যথার্থভাবে ধর্ম অনুশীলন করতে পারবেন বলে তিনি বিশ্বাস করেন। চট্টগ্রাম প্রেস ক্লাবের দাতা সদস্য হওয়ায় সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীকে প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা ও সহস-ভাপতি স ম ইব্রাহীম এবং আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারিয়ার সাবেক সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইকবাল রিসালপুরী। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম, প্রেসক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রাহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেব দুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, মহসীন চৌধুরী, সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট আলহাজ্ব কাজী মহসীন চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন, কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক ও সূফীবার্তার নির্বাহী সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম মিয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ